• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে ক্রমশ বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা! আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদী

Google Oneindia Bengali News

দেশে ক্রমশ ছড়াচ্ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। প্রায় আক্রান্তের সংখ্যা ৩০০ এর কাছাকাছি পৌঁছে গিয়েছে। এই অবস্থায় উদ্বেগ বাড়ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের। বিশেষ করে কয়েকটি রাজ্যে যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে উদ্বেগ আরও বেড়েছে। আর সেদিকে তাকিয়ে জরুরি ভিত্তিতে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদী

মুলত কীভাবে ওমিক্রন পরিস্থিতি সামাল দেওয়া যায় তা নিয়েই মুলত বৈঠক বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, অক্সিজেন থেকে পর্যাপ্ত চিকিৎসা সমস্ত বিষয়েই আলোচনা হতে পারে এই বৈঠকে।

প্রধানমন্ত্রী মোদী ছাড়াও এই বৈঠকে স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিক সহ অন্যান্য মন্ত্রী এবং সচিবরাও এই বৈঠকে উপস্থিত রয়েছে। সমস্ত বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা হওয়ার সম্ভাবনা। বৈঠক শেষে প্রধানমন্ত্রী কি বার্তা দেন সেদিকেই তাকিয়ে গোটা দেশ। তবে ওমিক্রন যেভাবে বাড়ছে সেদিকে তাকিয়ে একাধিক রাজ্য একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে। বিশেষ করে বড়দিন এবং বছর শেষের উৎসবের উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

যেভাবে ওমিক্রন বাড়ছে তাতে উদ্বেগে সরকার। আর সেই কারনে কেন্দ্রের তরফে দফায় দফায় রাজ্যগুলিকে সতর্ক করা হয়েছে। ক্রিসমাস এবং নিউ ইয়ার সেলিব্রেশনে জমায়েতে ওমিক্রন নতুন করে ছড়াতে পারে, আর সেদিকে তাকিয়েই রাজ্যগুলিকে সতর্ক করছে কেন্দ্র। আর এই অবস্থায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ।

এই বৈঠকে ভ্যাকসিন নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। দেখা গিয়েছে, দেশের একটা বিশাল অংশের মানুষ করোনার সেকেন্ড ভ্যাকসিন নেয়নি। আর এই অবস্থায় বুস্টার ডোজ নিয়ে প্রশ্ন উঠছে। সেখানে দাঁড়িয়ে এই বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হতে পারে বলে মনে করা হচ্ছে। এছাড়াও বাচ্চাদের ভ্যাকসিন নিয়েও আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

এর আগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছিল যে, মহারাষ্ট্রে ওমিক্রন ভ্যারিয়েন্টের সবথেকে বেশি সংক্রমণ সামনে এসেছে। সে রাজ্যে প্রায় ৬৫ জন আক্রান্ত। দিল্লিতে ৬৪, তেলেঙ্গানাতে ২৪, রাজস্থানে ২১, কর্ণাটকে ১৯ এবং কেরল ১৫ জনের শরীরে ওমিক্রনের নমুনা পাওয়া গিয়েছে। সম্প্রতি কলকাতাতে দুজনের শরীরে ওমিক্রন ধরা পড়েছে।

উল্লেখ্য, উল্লেখ্য, ওমিক্রনে আক্রান্তদের হাসপাতালে ভর্তির সম্ভাবনা অনেক কম,এমনটাই বলেছে সমীক্ষা। করোনার নতুন প্রজাতি ওমিক্রন সারা বিশ্বজুড়ে আতঙ্কের সৃষ্টি করছে। যা নিয়ে উত্তাল নিয়ে বিশ্ববাসী। দুটি নতুন ব্রিটিশ গবেষণা কিছু প্রাথমিক ইঙ্গিত দেয় যে, করোনভাইরাসটির ওমিক্রন রূপটি ডেল্টা সংস্করণের চেয়ে অনেক বেশি ঝুঁকিপূর্ণ। বিজ্ঞানীরা জানাচ্ছেন, এই প্রাথমিক গবেষণার ফলাফলগুলি যদি একই থাকে তাহলে তীব্রতা হ্রাস পেতে পারে। ওমিক্রন ডেল্টার চেয়ে অনেক দ্রুত ছড়িয়ে পড়ে।

English summary
Narendra Modi meeting on omicron with health officers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion