• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা রোধে 'ব্যাক বেঞ্চার' সাত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী, কী টিপস দেবেন প্রধানমন্ত্রী

  • |

ক্রমেই করোনা গ্রাসে তলিয়ে যাচ্ছে ভারত। গত কয়ের সপ্তাহ ধরেই প্রত্যহ প্রায় ১ লক্ষের কাছাকাছি সংক্রমণ দেখা যাচ্ছে গোটা দেশে। এমতাবস্থায় এবার সর্বাধিক করোনা বিধ্বস্ত ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবারই এই উচ্চ পর্যায়ের ভার্চুয়াল বৈঠক বসতে চলেছে বলে খবর।

তালিকায় কোন কোন রাজ্য

তালিকায় কোন কোন রাজ্য

এদিকে স্বাস্থ্য মন্ত্রকের শেষ তথ্য অনুসারে বর্তমানে দেশের সাতটি রাজ্যেই ৬৩ শতাংশ করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। এই তালিকায় রয়েছে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি এবং পাঞ্জাব। সূত্রের খবর, মোদীর এই উচ্চ পর্যায়ের কোভিড বৈঠকে ওই সাত রাজ্যের মুখ্যমন্ত্রী ছাড়াও সংশ্লিষ্ট রাজ্যগুলির স্বাস্থ্যমন্ত্রীরাও উপস্থিত থাকবেন।

৭৭ শতাংশ করোনায় মৃত্যু ৭ রাজ্য থেকে

৭৭ শতাংশ করোনায় মৃত্যু ৭ রাজ্য থেকে

এদিকে করোনায় মৃত্যুর ক্ষেত্রে এখনও পর্যন্ত এই সাত রাজ্য থেকেই ৭৭ শতাংশ কেসের কথা জানা গেছে বলে খবর। এদিকে সাম্প্রতিককালে পাঞ্জাব ও দিল্লির সাথে আরও পাঁচ রাজ্যেও দৈনিক সংক্রমণও বেশ কিছুটা বেড়েছে বলে খবর। এই মুহূর্তে মহারাষ্ট্র, পাঞ্জাব ও দিল্লিতে মৃত্যুহারও দাঁড়িয়েছে প্রায় ২ শতাংশ। যা বর্তমান জাতীয় গড়ের থেকে বেশ কিছুটা বেশি।

কোন কোন বিষয়ে আলোচনা করতে পারেন মোদী

কোন কোন বিষয়ে আলোচনা করতে পারেন মোদী

বর্তমানে এই রাজ্যেই করোনা মোকবিকালায় গতি আসতে এই উচ্চ পর্যায়ের বৈঠকে বসতে চাইছেন মোদী। প্রতিরাজ্যে কোভিড হাসপাতাল গুলিতে সঠিক পরিষেবা পাওয়া যাচ্ছে কিনা। অক্সিডজেন, ভেন্টিলেশনের সঠিক ব্যবস্থা রয়েছে কিনা তাও খতিয়ে দেখতে চাইছেন প্রধানমন্ত্রী। উল্টোদিকে করোনা প্রতিরোধে রাজ্যগুলির আরও বেশি কোনও দাবি দাওয়া রয়েছে কিনা তাও শুনতে চাইছেন তিনি।

 পরামর্শ দিতে পারেন কেন্দ্রীয় টাস্ক ফোর্সের সদস্যরাও

পরামর্শ দিতে পারেন কেন্দ্রীয় টাস্ক ফোর্সের সদস্যরাও

সূত্রের খবর, হোম আইসোলেশনের সঠিক ব্যবস্থার পাশাপাশি কোরনা টেস্ট পর্যাপ্ত পরিমাণে হচ্ছে কিনা তা এবার সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রীদের মুখ থেকেই শুনতে চাইছেন মোদী। এই ক্ষেত্রে সঠিক পর্যালোচনার পরই কেন্দ্রীয় কোভিড টাস্ক ফোর্সের সদস্যর এই ৭ করোনা কবলিত রাজ্যগুলিকে বিশেষ পরামর্শ দিতে পারে বলেও জানা যাচ্ছে। এদিকে ক্রমেই বিশ্বের অন্যতম প্রধান করোনা হটস্পট হয়ে উঠেছে ভারত। এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লক্ষের গণ্ডি পার করেছে। এমতাবস্থায় মোদীর এই বৈঠক করোনা মোকাবিলায় বিশেষ কোনও ছাপ ফেলে কিনা এখন সেটাই দেখার।

জিনজিয়াংয়ে পরিণত হচ্ছে তিব্বত! লামার দেশে চলছে জিনপিংয়ের গোপন 'ফ্যাক্টরি'

English summary
Narendra Modi in a special meeting with 7 chief ministers to take extra steps to deal with Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X