• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'রাজনৈতিক পরিবারতন্ত্র আইনকে ভয় পায়না, দেশকে অক্ষম করে', ফের টার্গেটে তির ছুঁড়লেন মোদী

দিল্লিতে গান্ধী পরিবারের বিরদ্ধে রাজনৈতিক বংশবাদ নিয়ে সরব হয়েছে বিজেপি, আর রাজ্যে বন্দ্যোপাধ্যায় একই ইস্যুতে রয়েছে দিলীপ ঘোষদের নিশানায়। রাজনতিতে পরিবার তন্ত্র নিয়ে দুই দিকেই যখন আক্রমণের গতি বাড়িয়ে যাচ্ছে বিজেপি তখন দিল্লিতে বিবেকানন্দ জয়ন্তী উপলক্ষ্যে বক্তব্য রাখতে গিয়ে পরিবারতন্ত্রকে নিশানা করে তুমুল তোপ দাগেন মোদী।

স্বামী বিবেকানন্দ আমাদের সকলের অনুপ্রেরণা: নরেন্দ্র মোদী
যাঁর নিজের ওপর ভরসা নেই...

যাঁর নিজের ওপর ভরসা নেই...

নরেন্দ্র মোদী বলেন, যাঁর নিজের উপর ভরসা নেই তিনিই নাস্তিক। এই বার্তা স্বামীজি এককালে দিয়েছিলেন কালে উল্লেখ করেন মোদী। বিবেকানন্দের জন্মদিনে এদিন স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় নিজের ভাষণ থেকে মোদী ফের একবার বিরোধীদের কটাক্ষ করতে ছাড়েননা। এই প্রসঙ্গে তিনি দলীয় স্বার্থের বক্তব্যও তোলেন।

দলের উপর ভরসা

দলের উপর ভরসা

প্রসঙ্গত, বঙ্গ রাজনীতিতে যখন মমতা শিবিরের একের পর এক সেনানায়ক দল ছেড়ে বেরিয়ে যাচ্ছেন,তখন নেত্রীর 'ভরসা' প্রসঙ্গ নিয়ে জল্পনা বাড়ছে। এদিকে, এমন এক অবস্থায় নরেন্দ্র মোদী এদিন স্বামীজি চিরকালই নিজের দলের সহকর্মীদের উপর আস্থা রাখতেন। চিরকালই নিজের আগে গোষ্ঠীকে রেখে স্বামীজি এগিয়ে গিয়েছিলেন।

 পরিবারতন্ত্র নিয়ে মোদী

পরিবারতন্ত্র নিয়ে মোদী

নরেন্দ্র মোদী সাফ জানান, লোকতন্ত্রে সবচেয়ে সমস্যা রাজনৈতিক পরিবারতন্ত্র। এই বংশবাদ সমূলে উৎপাটিত করতে পারবেন দেশের যুবকরাই। বংশবাদের রোগ সম্পূর্ণ শেষ করতে হবে দেশ থেকে। মোদী বলেন, বাংশবাদই দেশের অক্ষমতার বোঝা বাড়িয়ে দেয়।

 বংশবাদের রাজনীতি আইনকে ভয় পায়না!

বংশবাদের রাজনীতি আইনকে ভয় পায়না!

মোদী নিজের বক্তব্যের প্রেক্ষিতে ব্যাখ্যা করে বলেন, যাঁর পিরবারতন্ত্রে বিশ্বাসী সেই রাজনীতিকরা নিজেদের পরিবার ছাড়া কিছু বোঝেননা, আর তার হাত ধরে দুর্নীতি আসে দেশে। তিনি বলেন, রাজনৈতিক বংশবাদের ফলে একটা জেনারেশন বুঝে যায় যে আগের জেনারেশন দুর্নীতি করেও যখন পার পেয়েছে, তাহলে আমরাও পাব। আর তার হাত ধরেই দেশে আসে দুর্নীতি, দেশ হয় অক্ষম।

 দেশে সৎ মানুষকে সম্মান করা হচ্ছে

দেশে সৎ মানুষকে সম্মান করা হচ্ছে

মোদী বলেন,দেশে ক্রমাগত সৎ মানুষদের সম্মান বেড়েছে রাজনীতিতে। আগে রাজনীতি রাহাজানি, দুর্নীতিগ্রস্ত হয়ে গিয়েছিল। তবে এখন সেখানে সৎ মানুষের জায়গা রয়েছে। আর সেই সূত্র ধরেই দেশের যুব সমাজকে রাজনীতিতে যোগ দেওয়ার আহ্বান জানান মোদী।

'যাঁর নিজের উপর ভরসা নেই তিনিই নাস্তিক', বিবেকানন্দের জন্মজয়ন্তীতে মোদীর বার্তা

English summary
Narendra Modi hits out opposition over political nepotism on Vivekananda Jayanti
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X