• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে সাধারণ মানুষের 'জয়', বিরোধীদের চোখে আঙুল দিয়ে তা দেখালেন মোদী

জম্মু ও কাশ্মীরের জেলা উন্নয়ন পরিষদ বা ডিডিসি-এর নির্বাচন ওই অঞ্চলের জন্য নতুন অধ্যায়ের সূচনা করেছে। শনিবার এমনটাই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর কথায়, স্বচ্ছতার সঙ্গে নির্বাচন হয়েছে এবং মানুষ উৎসাহের সঙ্গে নির্বাচনে যোগ দিয়েছেন। এটা ভারতের জন্য গৌরবের।

জম্মু ও কাশ্মীরের জন্য ঐতিহাসিক ঘটনা

জম্মু ও কাশ্মীরের জন্য ঐতিহাসিক ঘটনা

এদিন জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের জন্য আয়ুষ্মান ভারত যোজনার অন্তর্গত 'সেহত'-এর ঘোষণা করেন মোদী। এর ফলে সেখানকার ২১ লক্ষ মানুষ ৫ লক্ষ টাকা পর্যন্ত বছরে বিনামূল্যে চিকিৎসা পাবেন। এদিন মোদী দুজন উপভোক্তার সঙ্গেও কথাও বলেন। তাই এই দিনটিকে জম্মু ও কাশ্মীরের জন্য ঐতিহাসিক বলে বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী।

পুদুচেরিতে পঞ্চায়েত ও পুরসভা নির্বাচন করাচ্ছে না কংগ্রেস

পুদুচেরিতে পঞ্চায়েত ও পুরসভা নির্বাচন করাচ্ছে না কংগ্রেস

ওই ভার্চুয়াল অনুষ্ঠান থেকে কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে পঞ্চায়েত ও পুরসভা নির্বাচন না করানোর অভিযোগ তুলেছেন। এই বিষয়ে সমালোচনা করেছেন কংগ্রেসের। কারণ, কংগ্রেস সেখানে ক্ষমতায় রয়েছে। অন্যদিকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে আত্মপ্রকাশের এক বছরের মধ্যেই জম্মু ও কাশ্মীরে আঞ্চলিক নির্বাচন সম্পন্ন করে ফেলার ঘটনাকে তিনি উল্লেখযোগ্য বলে বর্ণনা করেছেন।

প্রার্থীরা তাঁদের কাজের জন্য জিতেছেন

প্রার্থীরা তাঁদের কাজের জন্য জিতেছেন

প্রধানমন্ত্রী জানান, জম্মু ও কাশ্মীরের ডিডিসি-এর নির্বাচনে প্রার্থীরা তাঁদের কাজের জন্য জিতেছেন। জয়ীরা তাঁদের নামের জন্য জেতেননি। একই সঙ্গে তিনি যোগ করেন যে জম্মু ও কাশ্মীরের সার্বিক উন্নয়নের লক্ষ্যে কাজ করছে কেন্দ্রীয় সরকার। এই বিষয়ে তিনি বিরোধীদের খোঁচাও দিয়েছেন। তাঁর অভিযোগ, জম্মু ও কাশ্মীর এবং উত্তর পূর্ব ভারতের সীমান্ত এলাকায় উন্নয়নে নজর না দিয়ে এর আগে দেশে যাঁরা দশকের পর দশক ক্ষমতায় ছিলেন, তাঁরা ভুল করেছেন। কিন্তু সেই ভুল তাঁর সরকার শুধরে নিয়েছে বলে মোদীর দাবি।

কংগ্রেসের সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কংগ্রেসের সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

জম্মু ও কাশ্মীর জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনের প্রসঙ্গ টেনে এনে এবার কংগ্রেসের সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, শান্তিপূর্ণ ভাবে জম্মু ও কাশ্মীরের নির্বাচন সেই ব্যক্তিদের কাছে আয়না হওয়া উচত, যাঁরা রোজ তাঁকে গণতন্ত্রের শিক্ষা দেন। প্রসঙ্গত, পুদুচেরি বিধানসভার ক্ষমতায় কংগ্রেস। আর কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী সম্প্রতি টুইট করে অভিযোগ করেছিলেন যে ভারতে কোনও গণতন্ত্র নেই। ফলে বোঝাই যাচ্ছে যে মোদির নিশানায় রাহুল গান্ধী ও কংগ্রেস।

রোজ গণতন্ত্রের শিক্ষা দেন ওঁরা, রাহুলকে কটাক্ষ মোদীর

রোজ গণতন্ত্রের শিক্ষা দেন ওঁরা, রাহুলকে কটাক্ষ মোদীর

এদিন প্রধানমন্ত্রী বলেন, 'কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পর খুব কম সময়ের মধ্যে জম্মু ও কাশ্মীর তাদের জনপ্রতিনিধি বেছে নিল।' একই সঙ্গে মোদির প্রশ্ন, সুপ্রিম কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও কেন পুদুচেরিতে কেন নির্বাচন হচ্ছে না? আর যাঁরা সেখানে ক্ষমতায় রয়েছেন, তাঁরা রোজ গণতন্ত্রের শিক্ষা দেন।'

English summary
Narendra Modi hailed DDC Election in Jammu and Kashmir, said UT's people believes in Democracy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X