• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত একমাত্র রাজনীতি-মুক্ত দেশ! মার্কিন এনজিও-রিপোর্টের কড়া প্রতিক্রিয়া মোদী সরকারের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর থেকেই ভারতে নাগরিক স্বাধীনতা হ্রাস পেয়েছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র একটি এনজিও তাদের প্রতিবেদনে এই কথা তুলে ধরে। ভারত সরকার এ প্রসঙ্গে কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছে, জানিয়েছে এই রিপোর্ট সম্পূর্ণ বিভ্রান্তিমূলক, ভুল এবং ভুল জায়গায় পরিবেশিত।

মার্কিন এনজিও-রিপোর্টের কড়া প্রতিক্রিয়া মোদী সরকারের

মার্কিন ভিত্তিক ফ্রিডম হাউস 'ডেমোক্রেসি আন্ডার সিজ' শীর্ষক একটি প্রতিবেদনে বলেছে, গণতন্ত্র, রাজনৈতিক স্বাধীনতা এবং মানবাধিকার বিষয়ক গবেষণা জানিয়েছে-একটি স্বাধীন দেশ হিসাবে ভারতের অবস্থান বদল হয়েছে। ভারতে নাগরিক স্বাধীনতা হ্রাস পেয়েছে মোদী সরকার আসার পর।

শুক্রবার মার্কিন এনজিও রিপোর্টের প্রতিক্রিয়া কড়া জবাব দিয়েছে ভারত। ভারতে ফেডারেল কাঠামোর অধীনে অনেক রাজ্যে বিরোধী দলের শাসন রয়েছে। সুষ্ঠু এবং স্বাধীন নির্বাচন সংস্থা কর্তৃক পরিচালিত হয় রাজ্য। এটাই প্রমাণ করে ভারতে গণতন্ত্র জাগ্রত। ভারত এমন একটা দেশ যেখানে বিভিন্ন মতামত পোষণকারীদের স্থান দিয়েছে।

মার্কিন এনজিও রিপোর্টের জবাবে মন্ত্রণালয় জানিয়েছে, ভারত সরকার তার সংবিধানকে দেশের সংবিধানের আওতাধীন রেখেছে। বৈধতা না দেখে কোনও আইন প্রণয়ন করা হয় না। আইন শৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে আইনের যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে যথাযথ পদক্ষেপ নেওয়া হয় আইন ও পদ্ধতি অনুসারে।

English summary
Narendra Modi Govt slams US NGO report claiming India is only 'Partly Free' now.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X