• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি কর্মচারীদের জন্য ফের সুখবর! ভোটের মরশুমে ডিএ বাড়ানোর ভাবনা

ভোটের মরশুমে সরকারি কর্মচারীদের জন্য ফের সুখবর দিতে চলেছে নরেন্দ্র মোদী সরকার। কেন্দ্রের তরফে কর্মচারীদের মহার্ঘভাতা বাড়ানোর ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে। কর্মাচরীদের চার শতাংশ ডিএ বৃদ্ধি নিয়ে সরকারিস্তরে কথাবার্তা চলেছে। বুধবার সর্বভারতীয় সংবাদমাধ্যমে এমনই ইঙ্গিত মিলেছে কেন্দ্রীয় সরকারের তরফে।

২৮শে ফেব্রুয়ারি বাম-কংগ্রেসের ব্রিগেডে থাকছেন ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী
ভোটের মুখে ডিএ-চমক! অপেক্ষা

ভোটের মুখে ডিএ-চমক! অপেক্ষা

শুধু ডিএ নয়, কর্মচারীদের যে এরিয়ারের টাকা বকেয়া পডে রয়েছে, তাও মিটিয়ে দেওয়া হতে পারে। আগামী মার্চে মাসের শেষে দোল। তার আগেই মোদী সরকার এই উপহার ঘোষণা করতে পারে। তার থেকেও বড় কথা মার্চ মাসে বাংলায় ভোটের বাদ্যি বেজে যাবে। ফলে ভোটের মুখে এই ঘোষণায় চমক থাকতে পারে।

উপকৃত হবেন ৩৫ লক্ষ কর্মচারী

উপকৃত হবেন ৩৫ লক্ষ কর্মচারী

মোদী সরকারের এই সিদ্ধান্তে উপকৃত হবেন ৩৫ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী। সরকারি কর্মচারীদের বেতন এক ধাক্কায় অনেকটাই বৃদ্ধি পাবে। ৪ শতাংশ ডিএ বৃদ্ধি, তারপর ৪ শতাংশ এরিয়ার মিটিয়ে দিলে ২০২১-এর জানুয়ারি থেকে জুন পর্যন্ত নতুন ডিএ যুক্ত হবে। ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৪ শতাংশ ডিএ এখনও যুক্ত হয়নি।

চিন্তাভাবনা বাস্তবে পরিণত হওয়ার অপেক্ষা

চিন্তাভাবনা বাস্তবে পরিণত হওয়ার অপেক্ষা

সপ্তম পে কমিশনের বিধি অনুসারে, ডিএ বৃদ্ধির সঙ্গে সঙ্গে স্বাভাবিক নিয়মে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ট্রাভেল অ্যালাউন্সও বৃদ্ধি পাবে। ফলে একবার ডিএ ঘোষণা হয়ে গেলে কর্মচারীদের বেতনও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। এখন দেখার কেন্দ্রীয় সরকারের এই চিন্তাভাবনা বাস্তবে পরিণত হয় কি না।

ডিএ বাড়লে ডিআর-ও বাড়বে

ডিএ বাড়লে ডিআর-ও বাড়বে

শুধু সরকারি কর্মীচারীরাই নন, ডিএ বৃদ্ধির ঘোষণায় অপেক্ষায় আছেন ৫৮ লক্ষ অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকার কর্মচারীরাও। কারণ এর সঙ্গে ডিয়ারনেস রিলিফের সরাসরি যোগ রয়েছে। স্বাভাবিকভা ডিএ বাড়লে ডিআর-ও বাড়বে। কোভিডের কারণে আয় কমে গিয়েছে। ফলে সরকার নড়বড়ে অবস্থায় রয়েছে, তাই সিদ্ধান্ত নেওয়ার আগে দু-বার ভাবছে।

মমতার 'স্বাস্থ্যসাথী'ই কি তৃণমূলকে ম্যাজিক ফিগার এনে দেবে! জ্যোতিষ গণনা একনজরে মমতার 'স্বাস্থ্যসাথী'ই কি তৃণমূলকে ম্যাজিক ফিগার এনে দেবে! জ্যোতিষ গণনা একনজরে

English summary
Narendra Modi government thinks to increase DA of employees before Assembly Elections of 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X