• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারিকর্মীদের জন্য বড় ঘোষণা লোকসভা নির্বাচনের আগে, মোদীর মাস্টারস্ট্রোক

লোকসভা ভোটের আগে সরকারি কর্মীদের জন্য এল সুখবর। মঙ্গলবার ক্যাবিনেট বৈঠকে সরকারি কর্মীদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠকে অর্থমন্ত্রী অরুণ জেটলি জানান, ৩ শতাংশ মহার্ঘ্যভাতা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তে পেনশন হোল্ডার থেকে শুরু করে বর্তমান সরকারি কর্মীরাও উপকৃত হবেন।

সরকারিকর্মীদের জন্য বড় ঘোষণা! বেতন-বৃদ্ধির সিদ্ধান্ত

দীর্ঘদিন ধরেই কর্মীদের বেতন বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত ঝুলেছিল। এবার এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে নিল। সরকারি কর্মীরা মনে করেছিলেন নতুন বছরে থামার সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তা না হওয়ায় নিরাশ হয়েছিলেন সরকারি কর্মীরা।

লোকসভা নির্বাচনের প্রাক্কালে কর্মীরা বেতন বৃদ্ধিতে খুশি হলেও, বিরোধীরা মনে করছেন, ভোটের আগে সুবিধা নিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লোকসভা নির্বাচনের আগে এই বড় ঘোষণা করে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে কেন্দ্রের এনডিএ সরকার। এদিনের ঘোষণায় রাজ্য সরকারি কর্মীদের সঙ্গে ডিএ-র ফারাক আরও বাড়ল।

এদিন বেতনবৃদ্ধি ছাড়াও আরও গুরুত্বপূর্ণ ঘোষণা করেন অর্থমন্ত্রী। এদিন দিল্লি-গাজিয়াবাদ-মেরঠজুড়ে রিজিওনাল ট্রানজিট সিস্টেম তৈরির অনুমোদন দেওয়া হয়। এছাড়াও আমেদাবাদ মেট্রো রেল প্রকল্পেরও সিলমোহর দেয় কেন্দ্র। লোকসভা নির্বাচনের মুখে জনকল্যাণমুখী সিদ্ধান্ত নিয়ে মাস্টারস্ট্রোক দিল মোদী সরকার।

English summary
Narendra Modi government decides to increase the salary of employee. It is the big announcement before Lok Sabha Eletion 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X