• search
For Quick Alerts
Subscribe Now  
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বাংলাই পেল সবথেকে বেশি বরাদ্দ, সীমান্ত সুরক্ষায় মোদী সরকারের উদ্যোগ

সীমান্ত সুরক্ষায় কেন্দ্রের কাছে সর্বোচ্চ অর্থ সহযোগিতা পেল মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলা। মোদী সরকার রাজ্যকে এই সমস্যা সমাধানে ৩১৬ কোটি টাকা আর্থিক সাহায্য অনুমোদন করেছে। সীমান্ত নিরাপত্তা সুনিশ্চিত করতে সমস্ত রকম সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে এই আর্থিক বরাদ্দের কথা জানানো হয় মঙ্গলবার।

মমতার বাংলাই পেল সবথেকে বেশি বরাদ্দ, সীমান্ত সুরক্ষায় মোদী সরকারের উদ্যোগ

স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে রিপোর্ট পেশ করে বলেন, মুর্শিদাবাদ ও বর্ধমানের মাদ্রাসাগুলিকে ব্যবহার করে জঙ্গি প্রশিক্ষণ চলছে বাংলায়। জেএমবি জঙ্গিরা যুবক-যুবতীদের মগজধোলাইয়ের কাজে ব্যবহার করছে বাংলার মাদ্রাসাগুলিকে। রাজ্যে একাধিক জঙ্গিশিবির চলছে বলেও তাঁর অভিযোগ। তাই সীমান্ত দিয়ে অনুপ্রবেশ রুখতে আরও কঠোর হচ্ছে কেন্দ্র।

[আরও পড়ুন:বিজেপিকে পর্যুদস্ত করে বিরাট জয় পেল কংগ্রেস! লোকসভা নির্বাচনে হারের বদলা পঞ্চায়েতে]

সেই কারণে ভারত-বাংলাদেশ সীমান্ত সুরক্ষায় জোর দিল কেন্দ্রের এনডিএ সরকার। একইসঙ্গে পশ্চিমবঙ্গকে ৩১৬ কোটি টাকা প্রদানের কথাও জানাল। গোটা দেশের মধ্যে সবথেকে বেশি অর্থ পাবে মমতার বাংলা। লোকসভায় একটি প্রশ্নের লিখিত উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, ইন্দো-বাংলাদেশ সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। সীমান্ত এলাকায় বাড়ানো হচ্ছে পোস্ট এবং নাকা চেকিং পয়েন্টের সংখ্যা। উচ্চপ্রযুক্তি প্রয়োগে যন্ত্রপাতি লাগানো হচ্ছে, হচ্ছে নাইট ভিশনের ব্যবস্থাও। ইতিমধ্যে এলাকা চিহ্নিতকরণের কাজও শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: তৃণমূলের চার নেতা-মন্ত্রীকে 'নিষ্ক্রিয়' করার পরামর্শ মমতাকে, ২১-এর লক্ষ্যে কাজ শুরু]

English summary
Narendra Modi Government allotted fund for Mamata’s Bengal for border safety. Modi government approved financial assistance of Rs 316 crore to combat the border infiltration,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X