• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রমজানে সংযমী হওয়ার বার্তা, ‘মন কি বাত’-এ দেশবাসীকে একসূত্রে বাঁধলেন মোদী

করোনার লকডাউনের মাঝেই মন কি বাতে দেশবাসীর উদ্দেশ্যে অক্ষয়লাভের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর এই বার্তা থেকে হিন্দু-জৈনদের পাশাপাশি মুসলিমদের জন্যও। দেশবাসীকে অক্ষয় লাভের পথ দেখিয়ে আধ ঘণ্টার মনের কথায় মোদী বলেন, দেশবাসীকেই সংযমী হতে হবে। এই সময়ই তাঁদের সেই শিক্ষা দেবে।

রমজানে সংযমী হওয়ারও পাঠ

রমজানে সংযমী হওয়ারও পাঠ

এখন পবিত্র সময় উপস্থিত। রবিবার অক্ষয় তৃতীয়া। হিন্দুমতে এটি শুভ দিন, জৈনদের কাছেও এটা বিশেষ শুভ। আর এখনই চলছে মুসলিমদের পবিত্র রমাজান মাস। তাই যা কিছু ভালো যেমন এখনই ঘটে। এমনই প্রার্থনা করলেন নরেন্দ্র মোদী। তিনি মানুষকে তাই অক্ষয় তৃতীয়ায় অক্ষয়লাভের বার্তা দেওয়ার পাশাপাশি রমজানে সংযমী হওয়ারও পাঠ দেন।

মোদীর রমজান বার্তা মন কি বাতে

মোদীর রমজান বার্তা মন কি বাতে

মোদী বলেন, এখন সময় এসেছে করোনা আক্রান্ত ভারতকে নতুন পথ দেখানোর। রমজান মাসের পবিত্রতা সংযমের সঙ্গে পালন করুন। সেই সংযমী হওয়ার শিক্ষাই দেশকে বিলিয়ে দেওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিগত রমজান মাস পালনের সময় কেউ ভাবেননি পরবর্তী রমজান মাসে এমন অবস্থা হতে পারে। এখন কঠিন সময়। এই সময় রমজান মাস পালন করুন নিষ্ঠার সঙ্গে বাড়িতে থেকে।

অক্ষয় তৃতীয়া থেকে শুরু হোক সকল শুভ

অক্ষয় তৃতীয়া থেকে শুরু হোক সকল শুভ

রবিবার মন কি বাত অনুষ্ঠানে নরেন্দ্র মোদী বলেন, করোনা ভাইরাসকে হারাতে দু-গজ দূরে থাকা খুবই জরুরি। অযথা ঘরের বাইরে বেরিয়ে করোনার বিরুদ্ধে এই লড়াইকে খাটো করো দেবেন না। আরও সংযমী হতে হবে। আজ থেকে শুরু হোক নতুন দিন। পবিত্র অক্ষয় তৃতীয়ার দিন থেকেই নতুন করে শপথ নেওয়ার আহ্বান জানালেন মোদী।

অক্ষয় থাকার শপথ নিন পবিত্র দিনে, পবিত্র মাসে

অক্ষয় থাকার শপথ নিন পবিত্র দিনে, পবিত্র মাসে

মোদী বলেন, আজ এমন এক দিন, যেদিন ভগবান শ্রীকৃষ্ণ ও ভগবান সূর্যের আশীর্বাদে অক্ষয় লাভ হয়েছিল পাণ্ডবদের। পাণ্ডবদের মতো দেশবাসীকে এই অক্ষয় তৃতীয়ার দিনে অক্ষয় থাকার শপথ নিতে হবে। তিনি এই মর্মে জৈন সম্প্রদায়ের মানুষের কথা উল্লেখ করে বলেন, এদিন জৈনগুরুর জন্মদিন, জৈনধর্মের মানুষের কাছেও পবিত্র এই দিন। আর রমজান মুসুলমদের পবিত্র মাস।

ভারতের একতাই আনবে নতুন দিন, সংকল্প শক্তি কত বড় মনের কথায় বললেন মোদী

নিজের বাড়িতে অবস্থানে রাহুল সিনহা, করোনায় রাজনীতি নয় এই ইস্যুতে ৩ ঘন্টা অবস্থান

English summary
Narendra Modi gives message to Muslims to be sober in ‘Maan ki Bat’. He gives message of unity in diversity in this corona situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X