• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের অর্থনীতি চাঙ্গা হবে আবার, আশা প্রকাশ করলেন নরেন্দ্র মোদী

অতীতেও অর্থনীতির উত্থান–পতন হয়েছে এবং পূর্ববর্তী সরকারের অর্থনীতির কৌশল উদ্ধৃত করে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান যে দেশের অর্থনীতি আবারও চাঙ্গা হবে এবং শক্তিশালী হয়ে ফিরে আসবে।

দেশের অর্থনীতি চাঙ্গা হবে আবার, আশা প্রকাশ করলেন নরেন্দ্র মোদী

শুক্রবার দিল্লিতে অনুষ্ঠিত হওয়া এক বিজনেস সামিটে গিয়ে তিনি জানিয়েছেন যে আগের সরকারের আমলে জিডিপির বৃদ্ধি ৩.‌৫ শতাংশ কমে গিয়েছিল এবং ম্যাক্রো সূচকও হতাশ করেছিল। প্রধানমন্ত্রী জানান যে, অর্থনীতির বেহাল অবস্থা দেখেও কেন সেই সময় সরকার চুপ ছিলেন সেই বিতর্কে যাবেন না তিনি। মোদী বলেন, '‌পূর্ববর্তী সরকারের সময়েও এক চতুর্থাংশে জিডিপি প্রবৃদ্ধি কমেছে ৩.৫ শতাংশে। সেই সময়ে, সিপিআই শিরোনাম মুদ্রাস্ফীতি কোথায় পৌঁছেছিল? আপনাকে স্মরণ করতে হবে। এটি ৯.৪ শতাংশ পৌঁছে ছিল।

সিপিআই কোর মুদ্রাস্ফীতি কোথায় ছিল? এটি ছিল ৭.৩ শতাংশ। ডব্লুপিআইয়ের মূল্যস্ফীতি কী ছিল? এটি পৌঁছেছে ৫.২ শতাংশে। আর্থিক ঘাটতি কোন পর্যায়ে পৌঁছেছে? এটি ছিল জিডিপির ৫.৬ শতাংশে।’‌ চলতি অর্থবছরের জুলাই–সেপ্টেম্বরে ভারতের জিডিপি ছয় বছরের নীচে নেমেছে এবং বিরোধী দলগুলি এ নিয়ে মোদী সরকারের নিন্দায সরব হয়েছে। বেশিরভাগ উচ্চ-ফ্রিকোয়েন্সি সূচক যেমন কোর সেক্টরের ডেটা, উৎপাদন বৃদ্ধি এবং বিদ্যুৎ উৎপাদনে নিরুৎসাহিত করা হচ্ছে। এরপরও ব্যাঙ্কিং পদ্ধতিকে জোরদার, মজবুত ও স্বচ্ছ করে গড়ে তুলতে সরকার বিভিন্ন ধরনের পদ্ধতি গ্রহণ করছে। কিন্তু তাও ১৩টি ব্যাঙ্ক ঋণের বোঝায় দায়গ্রস্ত হয়ে পড়েছে।

উত্তরপ্রদেশের একাধিক শহরে বিক্ষোভের নামে হিংসার ছবি, উস্কানির ফল অভিযোগ বিজেপির

English summary
Noting that the economy has gone through ups and downs in the past too, Prime Minister Narendra Modi on Friday cited macro economic data from previous governments to suggest that the economy would bounce back again with much vigour and strength
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X