• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৯ বছর পর ফের অযোধ্যায়! কথা রাখলেন নরেন্দ্র মোদী

অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো সম্পন্ন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভূমি পুজোর মাধ্যমে সেখানে রাম মন্দিরের তৈরির কাজও শুরু হয়ে গেল এদিন থেকে। সুপ্রিম কোর্ট অযোধ্যা নিয়ে রায় দেওয়ার প্রায় নয় মাস বাদে শুরু হয়ে গেল মন্দির নির্মানের কাজ। আর প্রধানমন্ত্রী অযোধ্যায় এলেন ২৯ বছর পর।

 প্রথমবার অযোধ্যায় ১৯৯১ সালে

প্রথমবার অযোধ্যায় ১৯৯১ সালে

২৯ বছর আগে ১৯৯১ সালে প্রথমবারের জন্য অযোধ্যায় গিয়েছিলেন মোদী। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির তৎকালীন মুখ্যমন্ত্রী মুরলি মনোহর যোশীর তিরঙ্গা যাত্রায় যোগ দিয়েছিলেন তিনি। মোদীকে সেই সময় দেখা গিয়েছিল যোশীর পাশে। মহেন্দ্র ত্রিপাঠী নামের এক চিত্রগ্রাহক সেই সময় যোশীর পাশে মোদীর ছবি তুলেছিলেন।

 কথা রাখলেন নরেন্দ্র মোদী

কথা রাখলেন নরেন্দ্র মোদী

১৯৯১ সালে মুরলি মনোহর যোশীর পাশে দাঁড়িয়ে মোদী বলেছিলেন, একদিন ফিরে আসব এবং রামমন্দির প্রতিষ্ঠা করব। চিত্রগ্রাহক মহেন্দ্র সাংবাদিকদের সেই সময়ের কথা জানিয়েছেন। তিনি বলেছেন, সাংবাদিকরা মোদীকে প্রশ্ন করেছিলেন, তিনি আবার কবে অযোধ্যায় আসবেন। মোদী বলেছিলেন যেদিন রামমন্দির তৈরি শুরু হবে, সেদিন তিনি আসবেন।

২০১৯-এর ভোট প্রচারে

২০১৯-এর ভোট প্রচারে

২০১৯-এর ভোট প্রচারে অযোধ্যার সীমানা লাগোয়া ফৈজাবাজ আম্বেদকরনগরে প্রচারে এসেছিলেন মোদী।

১৯৯২ সালের ইতিহাস

১৯৯২ সালের ইতিহাস

রাম মন্দির নিয়ে আন্দোলন শতবর্ষের পুরনো ইস্যু। ১৯৯২ সালে রাম মন্দিরের জন্য জন্য গুজরাত থেকে রথযাত্রা শুরু করেছিলেন লালকৃষ্ণ আডবানী। তিনি বাধা পান বিহারে। তৎকালীন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবের নির্দেশে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। ১৯৯২ সালের ৬ ডিসেম্বর গুঁড়িয়ে দেওয়া হয়েছিল তৎকালীন বাবরি মসজিদ।

রাম মন্দিরের হাত ধরে নতুন ইতিহাস গেরুয়া শিবিরে! মোদীর নেতৃত্বেই আরও একটি প্রধান প্রতিশ্রুতি পূরণ

English summary
Narendra Modi back in Ayodhya after 29 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X