• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর মাথায় ঐতিহ্যের ছোঁয়া, রাজপরিবারের বিশেষ পাগড়ি পরে প্রজাতন্ত্র দিবসে প্রধানমন্ত্রী

স্বাস্থ্যবিধি মেনে দিল্লিতে পালিত হচ্ছে সাধারণতন্ত্র দিবস। করোনা পরিস্থিতিতে কমানো হয়েছে প্যারেডে অংশগ্রহণকারী জওয়ানদের সংখ্যা। এদিকে এবারের সাধারণতন্ত্র দিবসের প্যারেডে প্রথমবার ছিল সিআরপিএফ ট্যাবলো। প্রায় শূন্য দর্শকাসন নিয়ে এদিন শুরু হয় নয়াদিল্লির কুচকাওয়াজ অনুষ্ঠান। বিশেষ জামনগরের পাগড়ি পরে কুচকাওয়াজে অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গুজরাতের জামনগরের রাজ পরিবার মোদীকে উপহার দেয় পাগড়িটি

গুজরাতের জামনগরের রাজ পরিবার মোদীকে উপহার দেয় পাগড়িটি

জানা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন যেই পাগড়িটি পরে

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে অংশ নেন, সেই পাগড়িটি তাঁকে উপহার দিয়েছেন গুজরাতের জামনগরের রাজ পরিবার। এই পাগরি পরেইদিল্লির ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে শহীদদের শ্রদ্ধা জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে উপস্থিত ছইলেন তিন বাহিনীর প্রধানও।

ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে যান মোদী

ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে যান মোদী

এদিন প্রথমেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথমে ইন্ডিয়া গেটে অবস্থিত ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে গিয়ে শহিদ সেনাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। সেরিমোনিয়াল বইয়ে স্বাক্ষর করেন। এরপর রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু অভ্যর্থনা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর কুচকাওয়াজ অনুষ্ঠানের আগে জাতীয় পতাকা উত্তোলনে অংশ নেন। উপস্থিত হন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ-সহ অন্যান্য অভ্যাগতরা।

এবার মোট ৩২টি ট্যাবলো ছিল প্যারেডে

এবার মোট ৩২টি ট্যাবলো ছিল প্যারেডে

এবার মোট ৩২টি ট্যাবলো ছিল প্যারেডে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১৭টি, ৯টি মন্ত্রকের এবং ৬টি প্রতিরক্ষা বিভাগের। এদিন ভিডিও বার্তায় ভারতীয় সংবিধানের জন্মদিনের শুভেচ্ছা জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এদিকে আদকের প্যারেডে রাফাল যুদ্ধবিমান ওড়ান বায়ুসেনার প্রথম মহিলা পাইলট ভাবনা কান্ত।

মোদীর সাজসজ্জা

মোদীর সাজসজ্জা

প্রতিটি অনুষ্ঠানের মতোই মোদীর সাজসজ্জার উপর সবার নজর ছিল এদিন। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এদিন মোদীর পরনে ছিল একটি লাল পাগড়ি। সঙ্গে সাদা পাঞ্জাবি, তার উপরে ছিল একটি ছাই রঙের জহর কোট। সঙ্গে তাঁর কাঁধে জড়ানো ছিল একটি ক্রিম রঙের চাদর।

English summary
Narendra Modi attended Republic Day celebration wearing a Turban gifted by Royal family of Jamnagar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X