• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনুষ্ঠানের ফাঁকেই মোদীর সঙ্গে ১৫ মিনিটে'র বৈঠক মমতার! ধন্যবাদ দিয়ে করলেন প্রশংসাও

Google Oneindia Bengali News

নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায়। শুধু দেখা করা নয়, প্রায় ১৫ মিনিট ধরে দুজনের মধ্যে আলোচনা হয়েছে বলেও খবর। আজ শনিবার দিল্লি'র বিজ্ঞান ভবনে বিচারপতিদের নিয়ে একটা সম্মেলনের আয়োজন করা হয়। আর সেই অনুষ্ঠানে যোগ দিতেই মূলত দিল্লি উড়ে যান রাজ্যের প্রশাসনিক প্রধান।

কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া ৪২৯২ কোটি টাকা, ট‍্যুইট অমিতের

মোদীর সঙ্গে ১৫ মিনিটের বৈঠক মমতার

সেই মতো অনুষ্ঠানে যোগও দেন তিনি। আর সেই অনুষ্ঠান শেষেই নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা হয় মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, সাক্ষাৎে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন তিনি।

আজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আইনের ভাষা আরও সহজ করার কথা বলেছেন। বিশেষ করে স্থানীয় মাতৃভাষায় যাতে করা যায় তা নিয়েও ভাবনা চিন্তা চলছে বলে জানানো হয়েছে। আর তাতে খুশি মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই কারণে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ তো জানিয়েছেন, পাশাপাশি ভালো বক্তব্য রাখার জন্যে প্রশংসাও মুখ্যমন্ত্রী করেছেন বলে জানা যাচ্ছে।

শুধু তাই নয়, মিনিট ১৫ এর সাক্ষাতে আরও বেশ কয়েকটি বিষয় নিয়ে মোদী-মমতার আলোচনা হয়েছে বলেও জানা যাচ্ছে। তবে ঠিক কোন কোন বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে তা স্পষ্ট নয়। এমনকি এই বিষয়ে কোনও মন্তব্য করেননি মমতা বন্দ্যোপাধ্যায়ও।

তবে পেট্রোল-ডিজেলের দাম নিয়ে সম্প্রতি সংঘাতের রাস্তায় কেন্দ্র এবং রাজ্য! কোভিড বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনেই কর না কমানোর কড়া সমালোচনা করেন প্রধানমন্ত্রী। যার পালটা কয়েক ঘন্টার মধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বকেয়া না দেওয়ার অভিযোগে সরব হন তিনি।

আর সেখানে দাঁড়িয়ে মোদী-মমতা সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তবে এই আলাপ-চারিতায় বকেয়া দাবি মেটানোর কথা কিছু মমতা বন্দ্যোপাধ্যায় তুলেছেন কিনা সেটাও এখনও স্পষ্ট নয়।

অন্যদিকে এদিন ওই অনুষ্ঠানে কথা হয় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গেও। সেই সংক্রান্ত একটি ছবি সামনে এসেছে ইতিমধ্যে।

তবে ওই সম্মেলনে বেশ কয়েকটি বিষয়ের উপর কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ৭২ জন বিচারককে নিয়ে পশ্চিমবঙ্গে কাজ করার অপশন রয়েছে। কিন্তু সেখানে মাত্র উনচল্লিশ জনকে নিয়ে কাজ করতে হচ্ছে বলে জানান প্রশাসনিক প্রধান।

এই প্রসঙ্গে তাঁর দাবি, আমরা ছ'মাস আগে ১৩ জনের তালিকা পাঠিয়েছিলাম। মাত্র একজনের অনুমতি পেয়েছি। পাশাপাশি জলপাইগুড়িতে তৈরি হওয়া সার্কিন হাউসের কথাও সম্মেলনে তুলে ধরেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে নিউ টাউনে ১০ একর জমি'র উপর হাইকোর্টের নতুন বিল্ডিং তৈরি হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

English summary
Narendra modi and Mamata Banerjee meets in conference of judges in Delhi, Mamata praises Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X