• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা যুদ্ধে সহযোদ্ধা ভারত-ব্রিটেন! পারস্পরিক সহযোগিতার আশ্বাস মোদী-জনসনের

এবার করোনা যুদ্ধে সহযোদ্ধা ভারত-ব্রিটেন। একে অপরকে পারস্পরিক সহযোগিতার আশ্বাস দিলেন দুই দেশের প্রধানমন্ত্রী। করোনা টীকার গবেষণা, তৈরি ও উন্নয়ন নিয়ে পারস্পরিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী ও ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন। শুক্রবার ফোনে কথা হয় দুই দেশের রাষ্ট্রনায়কের। করোনা পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা হয় দু'জনের মধ্যে।

একে অপরকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বরিস-মোদী

একে অপরকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বরিস-মোদী

এছাড়া ভ্যাকসিন সংক্রান্ত গবেষণা ও উন্নয়নে একে অপরকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বরিস-মোদী। পাশাপাশি দুই দেশের প্রধানমন্ত্রী সম্মত হন যে বাণিজ্য ও বিনিয়োগ, বৈজ্ঞানিক গবেষণা, পেশাদার ও ছাত্রদের গতিশীলতা, প্রতিরক্ষা এবং সুরক্ষার ক্ষেত্রে প্রচুর সম্ভাবনা রয়েছে।

জলবায়ু পরিবর্তন সংক্রান্ত লড়াই নিয়ে আলোচনা

জলবায়ু পরিবর্তন সংক্রান্ত লড়াই নিয়ে আলোচনা

কথোপকথনে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত লড়াইয়ে ভারত ও ব্রিটেনের একসঙ্গে চলার উপর বিশেষ জোর দিয়েছেন তাঁরা। পাশাপাশি আন্তর্জাতিক সোলার অ্যালায়েন্স এবং ডিজাস্টার রিসাইলেন্ট ইনফ্রাস্টাকচারের মতো প্ল্যাটফর্মে জোট বাঁধার জন্য একে অপরের প্রশংসা করেন।

করোনা ভ্যাকসিনের কাজ খতিয়ে দেখতে তিনটি শহরে প্রধানমন্ত্রী

করোনা ভ্যাকসিনের কাজ খতিয়ে দেখতে তিনটি শহরে প্রধানমন্ত্রী

ব্রিটেনের পাশাপাশি বিশ্বের বেশ কয়েকটি দেশে তার পরীক্ষামূলক প্রয়োগ চলছে। প্রয়োগ চলছে ভারতেও। এদিকে কোভিড ভ্যাকসিন তৈরির কাজ কতটা এগিয়েছে তা খতিয়ে দেখতে আজ তিনটি শহর ঘুরে দেখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তৃতীয় পর্যায়ের ট্রায়াল চলছে কোভিশিল্ডের। এদিকে ভারত বায়োটেকের তৈরি করোনা প্রতিষেধক কোভ্য়াক্সিন তৃতীয় পর্যায়ের গবেষণার মধ্য়ে রয়েছে৷

ভ্যাকসিন প্রয়োগের প্রস্তুতির বিষয়ে অবগত হবেন মোদী

ভ্যাকসিন প্রয়োগের প্রস্তুতির বিষয়ে অবগত হবেন মোদী

প্রধানমন্ত্রীর অফিসের তরফে জানানো হয়েছে, ভারত যেহেতু করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে একটি চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে, নরেন্দ্র মোদীর এই সফরে বিজ্ঞানীদের সঙ্গে আলোচনা তাঁকে ভ্যাকসিন প্রয়োগের প্রস্তুতি, চ্যালেঞ্জ ও মানচিত্র পেতে সাহায্য করবে।

শেষ পর্যন্ত মাথা নত কেন্দ্রের? চাপের মুখে কৃষকদের কোন বার্তা কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর

English summary
Narendra Modi and Boris Johnson discusses mutual help in regards with Coronavirus fight and vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X