• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বদলে যাচ্ছে নৌ-পরিবহন মন্ত্রকের নাম, নতুন নাম সম্পর্কে কী বার্তা দিলেন মোদী

  • |

মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের পর এবার নাম পরিবর্তন হতে চলেছে নৌ-পরিবহন মন্ত্রকের। সুরাতের হাজিরা থেকে ভাওয়ানগর জেলার ঘোঘার নতুন ফেরি পরিষেবা চালুর উদ্বোধনী অনুষ্ঠান মঞ্চ থেকেই একথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়া এই ফেরি সার্ভিস শুরু ফলে গুজরাতের ওই দুই জায়গার সড়ক পথের প্রায় ৩৭০ কিলোমিটার দূরত্ব কমে সমুদ্রপথে ৭০ কিমিতে নেমে আসছে বলেও জানা যাচ্ছে। যার ফলে যাতায়ত আরও সুগম হওয়ার পাশাপাশি সামুদ্রিক বাণিজ্যেও গুজরাত আরও অনেকটা এগিয়ে যাবে বলেও মত মোদীর।

বদলে যাচ্ছে নৌ-পরিবহন মন্ত্রকের নাম, নতুন নাম সম্পর্কে কী বার্তা দিলেন মোদী

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই মানব-সম্পদ উন্নয়ন মন্ত্রকের নাম পরিবর্তন করে শিক্ষা মন্ত্রক করতে দেখা যায় কেন্দ্র সরকারকে। এবার এই পরিবর্তিত তালিকায় নবতম নাম যুক্ত হতে চলেছে নৌ-পরিবহন মন্ত্রকের। নতুন নাম হতে চলেছে বন্দর, নৌ ও নৌপথ মন্ত্রক। রবিবার একথা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের অভ্যন্তরীণ বাণিজ্যের ক্ষেত্রে সড়ক পথ যেভাবে বড়সড় ভূমিকা নেয় সেই ভাবে ছাপ ফেলতে দেখা যায়না সমুদ্রপথকে।

আগামীতে সমুদ্রপথের মাধ্যমেও আত্মনির্ভরতার পথে ভারতে এগিয়ে যেতে হবে বলেও এদিন জোরালো সওয়াল করেন মোদী। পাশাপাশি মন্ত্রকের নতুন নামকরণ সম্পর্কে বলতে গিয়ে মোদী বলেন, “ মন্ত্রকের কাজ ও দায়ভার আগের থেকে আরও অনেকটাই বাড়ছে। গোটা পৃথিবীতের দিকে চোখ রাখলে আমরা দেখতে পাই বেশিরভাগ উন্নত দেশেই নৌ-পরিবহন মন্ত্রক বন্দর ও নৌপথগুলির যত্ন নেয়। ভারতে নৌ-পরিবহন মন্ত্রক বন্দর ও নৌপথ সম্পর্কিত অনেক কাজ করে থাকে। তাই এখন থেকে নামের স্পষ্টতা কাজের ক্ষেত্রেও আরও স্পষ্টতা এনে দেবে। ”

অমিত শাহ যাওয়ার পর বাংলা কীভাবে সাজাচ্ছেন বাংলার বিজেপি নেতারা

কোথায় ভাইপো! শুভেন্দুর আন্দোলনেই মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা, অধীরের প্রশংসা নিয়ে জল্পনা

English summary
name of indias ministry of shipping is changing said prime minister narendra modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X