• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Namaste Trump: 'ট্রাম্পের ভারত সফরে গরিব ও মধ্যবিত্তদের কোনও লাভ হবে না'

সোমবার দুই দিনের ভারত সফরে আসছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এতে ভারতের গরিব বা মধ্যবিত্তদের কোনও লাভ হবে না বলে মন্তব্য করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনমা প্রধান উদ্ধব ঠাকরে। পাশাপাশি ট্রাম্পের ভারত সফর নিয়ে ভারতীয়দের মাতামাতি প্রসঙ্গেও বিরক্তি প্রকাশ করেন।

ট্রাম্পের সফর নিয়ে উদ্ধব ঠাকরের বক্তব্য

ট্রাম্পের সফর নিয়ে উদ্ধব ঠাকরের বক্তব্য

এই বিষয়ে উদ্ধব ঠাকরে বলেন, 'ট্রাম্পের এই সফরের কারণে ভারতে দরিদ্র ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষের জীবনে কোনও পার্থক্য আসবে না। তারপরেও লোকেরা তার সফরের প্রশংসা বা এটা নিয়ে এত উৎসাহী কেন? এইসবের প্রশ্ন কোথায়? ট্রাম্পের সফর নিয়ে যদি কোনও আগ্রহ থাকে তবে এটি সম্ভবত আহমেদাবাদে থাকতে পারে।'

আহমেদাবাদে এসে পৌঁছেছেন ট্রাম্প

আহমেদাবাদে এসে পৌঁছেছেন ট্রাম্প

আজ ট্রাম্প গুজরাতের আহমেদাবাদে পৌঁছান সকাল ১১টা ৪০ মিনিট নাগাদ। তাঁকে এবং তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে ব্যক্তিগতভাবে স্বাগত জানাতে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বায়ুসেনার বিমানে করে সস্ত্রীক ট্রাম্প আসেন ট্রাম্প। রোডশোয়ের পর দুই নেতা পৌঁছাবেন মোতেরা স্টেডিয়ামে। নব নির্মিত ক্রিকেট স্টেডিয়ামে ট্রাম্পকে স্বাগত জানানো হবে। এই অনুষ্ঠানে এক থেকে দেড় লক্ষ মানুষ যোগ দেবেন। দুপুর সাড়ে বারোটার সময় দুই নেতা এই অনুষ্ঠানে আসবেন এবং একসঙ্গে বক্তৃতা করবেন। আমেরিকায় 'হাউডি মোদী'‌র অনুকরণেই ভারতে 'নমস্তে ট্রাম্প'‌ অনুষ্ঠানটি হবে।

ট্রাম্পের সফর নিয়ে প্রশ্ন তুলেছিলেন অধীর চৌধুরীও

ট্রাম্পের সফর নিয়ে প্রশ্ন তুলেছিলেন অধীর চৌধুরীও

এর আগে ট্রাম্পের সফর নিয়ে মাতামাতি হওয়ায় প্রশ্ন তুলেছিলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরীও। এই বিষয়ে তিনি বলেছিলেন, 'ট্রাম্প কি ভগবান যে তাঁকে আমন্ত্রণ জানাতে ৭০ লক্ষ মানুষের সমাগম হবে। এই দেশে তিনি নিজের স্বার্থে আসছে। এখানে এসে ট্রাম্প বাণিজ্য চুক্তিও করবে না। এখানে সে শুধু আমেরিকার স্বার্থে আসছে। আমাদের খুশি করতে এখানে তিনি আসছেন না।'

ট্রাম্পের সফর ঘিরে সেজে উঠেছে আহমেদাবাদ সহ আগ্রা ও দিল্লি

ট্রাম্পের সফর ঘিরে সেজে উঠেছে আহমেদাবাদ সহ আগ্রা ও দিল্লি

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের ভারত সফর উপলক্ষে সেজে উঠছে রাজধানী দিল্লি ও আগ্রাও। আহমেদাবাদে থেকেই আগ্রা চলে যাবেন ট্রাম্প। তবে জানা যাচ্ছে ট্রাম্পের সঙ্গে আগ্রা যাবেন না প্রধানমন্ত্রী। এদিকে সূত্রের খবর অনুযায়ী, ট্রাম্পের সফরের তালিকা থেকে সরবমতীর গান্ধী আশ্রম বাদ যেতে পারে। তবে গান্ধী আশ্রমে ট্রাম্পের যাওয়ার সম্ভাবনায় সেখানকার প্রস্তুতি তুঙ্গে।

English summary
Namaste Trump: Donald Trump's Visit Won't Make Any Difference To Poor says shiv sena
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X