• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীব গান্ধীর হত্যাকারী যাবজ্জীবন সাজা প্রাপ্ত নলিনীর এক মাসের জন্য মুক্তি

প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারী নলিনী শ্রীহরণকে একমাসের প্যারোলে মুক্তি দিল মাদ্রাজ হাইকোর্ট। গত ২৮ বছর ধরে জেলে রয়েছেন যাবজ্জীবন সাজা প্রাপ্ত নলিনী। এই প্রথম তাঁকে এই দীর্ঘ সময়ের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হল। ভেল্লোর জেল থেকে আজই ছাড়া পেয়েছেন নলিনী। মেয়ের বিেয়র জন্য প্যারোলে ৬ মাসের মুক্তির আবেদন জানিয়েছিলেন তিনি। মাদ্রাজ হাইকোর্ট তাঁকে এক মাসের ছুটি মঞ্জুর করে।

রাজীব গান্ধীর হত্যাকারী যাবজ্জীবন সাজা প্রাপ্ত নলিনীর এক মাসের জন্য মুক্তি

গত ৫ জুলাই তিনি এই আবেদন জানিয়েছিলেন। তবে এই ছুটিতে থাকা কালীন কোনও সংবাদ মাধ্যমের সঙ্গে তিনি কথা বলতে পারবেন না বলে কড়া নির্দেশ দিয়েছ মাদ্রাজ হাইকোর্ট। এছাড়াও একাধিক আচরণবিধির একটি তালিকা নলিনীকে বেঁধে দিয়েছে আদালত। সেই আচরণ বিধি অক্ষরে অক্ষরে পালন করতে হবে তাঁকে। গত ২৮ বছর ধরে জেলে রয়েছেন তিনি এই প্রথম প্যারোলে মুক্তি দেওয়া হল তাঁকে। যদিও ২০১৬ সালে বাবার শেষকৃত্যে অংশ নেওয়ার জন্য ১২ ঘণ্টার প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল তাঁকে।

বৃহস্পতিবার ভেল্লোর জেল থেকে তাঁকে নিয়ে যাওয়ার জন্য উপস্থিত হয়েছিলের পরিজনেরা। এই ভেল্লোর জেলেই জন্মেছিল তাঁর কন্যা। তারপর যদিও েস বড় হয়েছে লন্ডনে। সেখানে ডাক্তারি করে নলিনীর মেয়ে।

২৮ বছর জেল খাটার পর তাঁকে মুক্তি দেওয়ার আবেদন জানিয়েছিল তামিলনাড়ু সরকার। কিন্তু মাদ্রাজ হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দেয়।

২০১৮ সালের ৯ সেপ্টেম্পর তামিলনাড়ুর মন্ত্রী পরিষদ রাজ্যপালের কাছে নলিনীর মুক্তির দাবিতে দরবারও করেছিল। সেই আবেদনের পরেই নলিনী হাইকোর্টে মুক্তির আবেদন জানায়। সংবিধানের ১৬১ ধারা মেনে নলিনী সহ রাজীব গান্ধী হত্যা মামলায় দোষী সাব্যস্ত মুরুগান, সন্থান, অরিভু, জয়কুমারকে মুক্তির সিদ্ধান্ত নিয়েছিল তামিলনাড়ু মন্ত্রিসভা। রাজীব গান্ধীকে হত্যায় দোষী সাব্যস্ত এরা সকলেই যাবজ্জীবন কারাদণ্ডের সাজা কাটছেন।

English summary
Nalini has been granted parole for 30 days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X