বিজেপি শুধুমাত্র মোদীর দল নয়, তাদেরও দল! ত্রিপুরায় ভোটের প্রচারে বিজেপির মুসলিম নেতা

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

ত্রিপুরার মুসলিমরা দেশপ্রেমিক। দেশভাগের পরও তাঁরা পাকিস্তানে চলে যাননি। দলীয় প্রার্থীর প্রচারে গিয়ে এমনটাই মন্তব্য করলেন বিজেপি নেতা শাহনাওয়াজ হুসেন।

ত্রিপুরার মুসলিমরা দেশপ্রেমিক, বললেন শাহনাওয়াজ হুসেন

বাংলাদেশের সঙ্গে দীর্ঘ সীমানা থাকলেও, ত্রিপুরার মুসলিমরা পাকিস্তানে চলে যাননি। সিপাহিজলা জেলায় বিজেপির জনসভায় তিনি বলেন, পাকিস্তানে নমাজের সময় হাজারো মুসলিমের মৃত্যু হয়েছে। কিন্তু সেই ধরনের কোনও ঘটনাই ঘটেনি ভারতে। মুসলিম প্রধান বক্সানগর কেন্দ্রে বিজেপি প্রার্থীকে জয়ী করার আহ্বান জানান শাহনওয়াজ হুসেন।

ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের দীর্ঘ সীমানা। আর মুসলিমদের অনেকেই সীমান্তের কাছেই থাকেন। সীমান্তে বেড়া দেওয়ার কাজে কিংবা ভিন্ন অসুবিধায় অনেক মুসলিমকেই উৎখাত হতে হয়েছে। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার বিষয়টি কেন্দ্রের কাছে জানাননি বলেও অভিযোগ করেছেন শাহনাওয়াজ হুসেন।

ভোট প্রচারে তিনি বলেন, বিজেপি শুধুমাত্র নরেন্দ্র মোদীর দল নয়, শাহনাওয়াজ হুসেনদেরও দল। সাধারমাণ মানুষের দল। ধর্ম নিরপেক্ষ দল। কোনও সাম্প্রদায়িক দল নয়। সমাবেশে হুসেন বলেন, যখন তিনি বিমান পরিবহণমন্ত্রী থাকাকালীন মক্কা থেকে গুয়াহাটি বিমান চালিয়েছিলেন। সিপিএম বিজেপিকে সাম্প্রদায়িক দল বলায় সিপিএমকে তুলোধনা করেন শাহনাওয়াজ হুসেন। তাঁর পাল্টা অভিযোগ, কমিউনিস্টরাই সাম্প্রদায়িক।

ত্রিপুরার মুসলিমরা দেশপ্রেমিক, বললেন শাহনাওয়াজ হুসেন

সমাবেশে শাহওনাওয়াজ বলেন, সোভিয়েট রাশিয়া ভেঙে পড়ার আগে কাজাকস্তান, উজবেকিস্তানের মতো অনেক প্রদেশই মুসলিম প্রধান চিল। সেখানকার কমিউনিস্ট শাসকরা মসজিদ ধ্বংস করেছিলেন বলে অভিযোগ করেন শাহনাওয়াজ।

প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রী বলেন, মুসলিমদের একটা বড় অংশ ভোট দেওয়ায় বিভিন্ন রাজ্যে ভোটে জিতেছে বিজেপি। এব্যাপারে অসম, উত্তর প্রদেশ, গুজরাত এবং জম্মু ও কাশ্মীরের কথা উল্লেখ করেন তিনি।

শাহনাওয়াজ হুসেন বলেন, হিন্দুরা ভাল বন্ধু। একইসঙ্গে তিনি বলেন,  মুসলিমদের সকলের গর্ববোধ করা উচিত কারণ তাঁরা জন্মেছেন ভারতে।

তবুও ১২৫ কোটির দেশে সাম্প্রদায়িক সংঘর্ষের মতো বেশ কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

ত্রিপুরায় মুসলিমদের সংখ্যা মোট জনসংখ্যার আট শতাংশ।

English summary
Muslims in Tripura did not go to Pakistan after Independence, says Shahnawaz Hussain

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.