• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মসজিদ ভেঙে চওড়া হচ্ছে রাস্তা! যোগী রাজ্যে কুম্ভ মেলার প্রস্তুতির পাশে মুসলিমরাও

কুম্ভ মেলার জন্য রাস্তা তৈরি হচ্ছে। আর তার জন্য মসজিদের অংশ ভাঙলেন মুসলিমরাই। এমনই ঘটনা ঘটেছে এলাহাবাদে। এলাকার মুসলিমরা জানিয়েছেন, স্বেচ্ছায় তাঁরা এই কাজ করেছেন।

মসজিদ ভেঙে চওড়া হচ্ছে রাস্তা! যোগী রাজ্যে কুম্ভ মেলার প্রস্তুতির পাশে মুসলিমরাও

সংবাদ সংস্থাকে স্থানীয় মুসলিমরা জানিয়েছেন, নিজেদের ইচ্ছায় তারা এই কাজ করেছেন। মসজিদের এই অংশ সরকারি জমির ওপর গড়ে উঠেছিল। কুম্ভ মেলাকে সামনে রেখে সরকার রাস্তা চওড়া করার পথে নেমেছে। সেটা তাঁরা সমর্থন করেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

২০১৯-এর ১৫ জানুয়ারি মকর সংক্রান্তি। সেই দিনেই হবে প্রথম শাহি স্নান। পরের স্নান হবে ৪ ফেব্রুয়ারি মৌনি অমাবস্যায়। তৃতীয় শাহি স্নান হবে ১০ ফেব্রুয়ারি, বসন্ত পঞ্চমীতে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজে এলাহাবাদের কুম্ভ মেলার তদারকি করছেন। কুম্ভ মেলাকে বিশ্বের মানচিত্রে সঠিক ভাবে তুলে ধরা হয়নি বলে কেন্দ্রের পূর্বতন সরকারের বিরুদ্ধে অভিযোগ করেছেন তিনি।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর অভিযোগ বিগত বছরগুলিতে কুম্ভ মেলাকে বিকৃত ভাবে তুলে ধরা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চেষ্টায় কুম্ভ মেলা আবার হৃত গৌরব ফিরে পেয়েছে বলে দাবি করেছেন যোগী আদিত্যনাথ। সেই জন্য সাধু সন্তদের প্রধানমন্ত্রীকে আশীর্বাদ দেওয়া উচিৎ বলেও মন্তব্য করেছেন তিনি।

উত্তর প্রদেশের পর্যটন বিভাগ আগ্রাসী ভাবেই ২০১৯-এর কুম্ভ মেলাকে জাতীয় ও আন্তর্জাতিক মঞ্চে তুলে ধরতে চাইছে।

কুম্ভ মেলাকে বিশ্বের দরবারে তুলে ধরতে ইতিমধ্যেই বিদেশে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ব্রিটিশ পার্লামেন্টে অনুষ্ঠানের পাশাপাশি লন্ডনের অক্সফোর্ড স্ট্রিট, পার্ক লেন, হাইড পার্কে চলেছে প্রচার।

English summary
Muslims demolish parts of mosques as UP govt plans to widen roads for Kumbh mela
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X