সকালে ঘুম ভাঙতে দেরি হওয়ায় স্ত্রীকে তিন তালাক, ফের যোগীর রাজ্যে অঘটন

  • Posted By:
Subscribe to Oneindia News

কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকার তিন তালাক বিলুপ্ত করতে কড়া আইনের খসড়া পেশ করতে চলেছে। তবে আইন করলেই যে মানসিকতায় বদল আসে তা সঠিক নয়। উত্তরপ্রদেশের রামপুরের আজিমনগর এলাকায় এক ব্যক্তি স্ত্রীকে তিন তালাক দিলেন মুখে মুখে। কারণ স্ত্রী সকালে ঘুম থেকে উঠতে দেরি করেছেন।

সকালে ঘুম ভাঙতে দেরি করায় স্ত্রীকে তিন তালাক উত্তরপ্রদেশে

নিপীড়িত মহিলার নাম গুল আফশান। তিনি অভিযোগ করেছেন, সকালে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় স্বামী মারধর করে মুখে মুখেই তিন তালাক দিয়েছেন।

এরপরে গুল আফশান নামের মহিলাকে ঘরে আটকে রেখে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ এসে দরজা ভেঙে নিগৃহীতাকে উদ্ধার করেছে। তবে যেহেতু মহিলা এখনও কোনও লিখিত অভিযোগ দায়ের করেননি। তাই পুলিশ ব্যবস্থা নিতে পারেনি।

তিন তালাক নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ পেয়েই কঠোর আইন তৈরিতে ব্যস্ত হয়েছে কেন্দ্র। সংসদে সেই বিলের খসড়া পেশ করে অনুমোদন করিয়ে মুসলমান মহিলাদের অধিকারকে সুরক্ষিত করতে নতুন বিল তৈরি হবে। আইন ভাঙলে সর্বোচ্চ তিন বছরের সাজা হতে পারে স্বামীর।

যদিও দেশের নানা প্রান্তে তিন তালাকের নানা ঘটনা নিত্যদিন সামনে আসছে। বিভিন্ন রাজ্যে মহিলাদের মারধর করে নির্যাতনের পাশাপাশি বাড়ি থেকে তাড়িয়ে মুখে মুখেই বিচ্ছেদ ঘটানো হচ্ছে। এই অবস্থা বিল পাশের পর বদলে যাবে বলেই মনে করছে কেন্দ্র।

English summary
Muslim woman thrashed by husband for waking up late, given triple talaq in Uttar Pradesh

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.