• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিজাব নির্দেশিকার প্রতিবাদে কর্নাটকে বনধ পালন করছে একাধিক মুসলিম সংগঠন

Google Oneindia Bengali News

হিজাব নির্দেশিকার প্রতিবাদে আজ কর্নাটকে বনধের ডাক দিয়েছে একাধিক মুসলিম সংগঠন। কর্নাটক হাইকোর্ট হিজাব নিষেধাজ্ঞাকে মান্যতা দিলেও সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করেছেন মুসলিম মহিলারা। হোলির ছুটির পরে সুপ্রিম কোর্টে সেই মামলার শুনানি হবে। এদিকে আজই কর্নাটকে বনধ পালন করছে মুসলিম সংগঠনগুলি। তার প্রভাব পড়েছে কর্নাটকের মুসলিম প্রভাবিত এলাকাগুলিতে।

কর্নাটকে বনধ

কর্নাটক হাইকোর্টের সিদ্ধান্ত মানতে নারাজ রাজ্যের মুসলিম সংগঠনগুলি। আমির-এ-শরিয়ত সহ একাধিক মুসলিম সংগঠন কর্নাটকে বনধের ডাক দিয়েছে। তাঁরা মুসলিমদের কাছে অনুরোধ করেছে এই বনধ সমর্থন করে তারা যেন বনধ সফল করেন। সংগঠনের প্রধান মৌলনা সাগির আহমেদ খান ভিডিও বার্তায় সকলকে অনুরোধ জানিয়েছেন তিনি। তিনি বলেছেন কর্নাটক হাইকোর্টের নির্দেশিকার বিরোধিতায় এই বনধ ডাকা হয়েছে। সম মুসলিম সম্প্রদায়ের মানুষ যেন এই বনধকে সমর্থন করে হিজাব নির্দেশিকার বিরোধিতা করেন।

সকাল থেকেই বনধের প্রভাব পড়েছে কর্নাটকের মুসলিম প্রভাবিত এলাকায়। সেখানে দোকান বাজার বন্ধ রয়েছে। তবে শহরাঞ্চলে বনধের কোনও প্রভাব নেই। সেখানে দোকান বাজার খোলা রয়েছে। এদিকে হিজাব নির্দেশিকা নিয়ে বিতর্তিক মন্তব্য করেছেন বিজেপি বিধায়ক। তিনি বলেছেন হিজাব নির্দেশিকাকে যে মহিলা চ্যালেঞ্জ জানিয়ে আদালতে আবেদন করেছেন তিনি দেশদ্রোহী। তাঁর সঙ্গে জঙ্গি সংঘঠনের যোগাযোগ রয়েছে।

গত পরশু কর্নাটক হাইকোর্ট হিজাব নির্দেশিকাকে মান্যতা দিয়েছেন। হাইকোর্ট জানিয়েছে ইসলামে হিজাব আবশ্যিক নয়। কাজেই এই নির্দেশিকা খারিজের প্রশ্ন ওঠে না। কর্নাটকের মুখ্যমন্ত্রী হাইকোর্টের এই রায়কে স্বাগত জানিয়ে বলেছেন শিক্ষা এবং পড়ুয়াদের ভবিষ্যতের থেকে কোনও কিছু গুরুত্ব পূর্ণ নয়। শিক্ষাঙ্গনে সকলে সমান সেকারণেই এই হিজাব নির্দেশিকা জারি করা হয়েছে। এদিকে কর্নাটক হাইকোর্টের এই নির্দেশিকার প্রবল বিরোধিতা করেছেন আদাল উদ্দিন ওয়েইসি এবং মেহবুবা মুফতি।

English summary
Karnataja Bandh update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X