• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গররাজি সুন্নি ওয়াকফ বোর্ড, অযোধ্যা রায়ের পুনর্বিবেচনার লড়াইয়ে একাই মুসলিম ল বোর্ড

অযোধ্যা রায়ের পুনর্বিবেচনার আর্জি জানাতে নারাজ সুন্নি ওয়াকফ বোর্ড। তাই একাই পুনর্বিবেচনার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হতে চলেছে মুসলম পার্সনাল ল বোর্ড। বুধবার সংগঠনের তরফে জানানো হয়েছে তারা একাই এই নিয়ে শীর্ষ আদালতে আবেদন জানাতে চলেছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহেই তারা আবেদন জানাবেন বলে জানিয়েছেন।

পুনর্বিবেচনার আর্জি নিয়ে একাই মুসলিম ল বোর্ড

পুনর্বিবেচনার আর্জি নিয়ে একাই মুসলিম ল বোর্ড

অযোধ্যা রায় নিয়ে প্রথম থেকেই অসন্তুষ্ট ছিল অল ইন্ডিয়া মুলসিম পার্সোনাল ল বোর্ড। বার বার এই রায়কে একপেশে বলে দাবি করে এসেছিলেন। তাই পুনর্বিবেচনার আর্জি জানাতে অন্যান্য মুসলিম সংগঠন গুলির সঙ্গে কাজ আলোচনা করছিলেন তাঁরা। সিয়া ওয়াকফ বোর্ড আসেই জানিয়েছিল তারা আর কোনও আবেদন জানাবে না। আশা ছিল সুন্নি ওয়াকফ বোর্ডের কাছে। কিন্তু গতকাল তারাও জানিয়ে দেয় যে পুনর্বিবেচনার আর্জি জানাবেন না। তারপরেই একাই আদালতে যাবে বলে জানিয়েছে মুসলিম পার্সোনাল ল বোর্ড।

সুন্নি ওয়াকফ বোর্ডের সিদ্ধান্তকে স্বাগত বিজেিপর

সুন্নি ওয়াকফ বোর্ডের সিদ্ধান্তকে স্বাগত বিজেিপর

পুনর্বিবেচনার আর্জি নিয়ে আদালতে না যাওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিেয়ছে বিজেপি। দেলর মুখপাত্র শাহনাওয়াজ হুসেন জানিয়েছেন, সুন্নি ওয়াকফ বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছে তাঁতে স্বাগত জানাই। কারণ অযোধ্যা নিজে দেশে শান্তি বজায় রাখা জাতীয় স্বার্থের মধ্যে পড়ে। যেভাবে তাঁরা এই রায়টি মেনে নিেয়ছে তাতে দেশে হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের সম্প্রীতির বার্তা জোড়াল হয়েছে।

সুপ্রিম কোর্টে অযোধ্যা রায়

সুপ্রিম কোর্টে অযোধ্যা রায়

গত ৯ নভেম্বর অযোধ্যার ঐতিহাসিক রায়দান করেছে সুপ্রিম কোর্ট। অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির নির্দেশ দিয়েছে। আর মসজিদ তৈরির জন্য আলাদা করে ৫ একর জমি দান করার নির্দেশ দিয়েছে উত্তর প্রদেশ সরকারকে। পুরো রায়টাই হয়েছে প্রত্নতাত্মিক প্রমাণের উপর নির্ভর করে। কোনও রকম ধর্মীয় যুক্তির গুরুত্ব দেওয়া হয়নি বলে জানিয়েছে সু্প্রিম কোর্ট।

English summary
Muslim Law board will file review pition on ayodhya verdict
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X