• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুম্ভে গিয়ে করোনা আক্রান্ত হয়ে শেষে প্রয়াত সুরকার শ্রবণ, হাসপাতালে চিকিৎসাধীন ছেলে–স্ত্রী

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার প্রয়াত হন সঙ্গীত পরিচালক শ্রবণ রাঠোর। গত কয়েকদিন ধরেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন 'আশিকী’র সঙ্গীত পরিচালক। তাঁর ছেলে সঞ্জীব রাঠোর জানিয়েছেন, কিছুদিন আগেই তিনি সস্ত্রীক কুম্ভ মেলায় গিয়েছিলেন। হরিদ্বারের ওই মেলা থেকে ফিরেই শ্রবণের শ্বাসকষ্ট শুরু হয়। এরপর শ্রবণ ও তাঁর স্ত্রী উভয়েরই কোভিড পজিটিভ ধরা পরে। শ্রবণ এবং নদিম সইফি ৯০ দশকের জনপ্রিয় জুটি সঙ্গীত পরিচালক ছিলেন। তাঁরা একসঙ্গে নদিম–শ্রবণ হিসাবে জনপ্রিয়তা অর্জন করেছিলেন।


কুম্ভ থেকে ফিরে করোনায় আক্রান্ত শ্রবণ

কুম্ভ থেকে ফিরে করোনায় আক্রান্ত শ্রবণ

শ্রবণের ছেলে সঞ্জীবও করোনায় আক্রান্ত এবং তাঁর চিকিৎসা চলছে মুম্বইয়ের সেভেন হিল হাসপাতালে। তিনি জানিয়েছেন যে তাঁর বাবা-মা সম্প্রতি কুম্ভ মেলায় গিয়েছিলেন। কোভিড পজিটিভ ধরা পড়ার কিছুদিন আগেই তাঁরা ওই মেলা থেকে ফেরেন। সঞ্জীব বলেন, ‘‌আমরা কখনই ভাবিনি যে আমাদের পরিবার এরকম কঠিন সময়ের মধ্যে দিয়ে যাবে, আমার বাবা মারা যাবেন, আমি এবং আমার মা করোনায় আক্রান্ত। আমার ভাইয়ের রিপোর্টও পজিটিভ এবং সে বাড়িতে আইসোলেট রয়েছে। কিন্তু যেহেতু আমার বাবা মারা গিয়েছে তাই তাকে শেষকৃত্য করার অনুমতি দেওয়া হয়েছে।'‌ সঞ্জীব জানিয়েছেন যে তিনি এবং তাঁর মা বিমলা দেবী সেভেনহিলসে রয়েছেন, তাঁরা উভয়ই সুস্থ হয়ে উঠছেন।

হাসপাতালে মৃত্যু হয় শ্রবণের

হাসপাতালে মৃত্যু হয় শ্রবণের

গতকাল রাত সাড়ে ন'‌টা নাগাদ মাহিমের এসএল রাহিজা হাসপাতালে মৃত্যু হয় ৬৬ বছর বয়সী শ্রবণ রাঠোরের। রাহিজা হাসপাতালের চিকিৎসক কৃতী ভূষণ শ্রবণ রাঠোরের মৃত্যু সংবাদ নিশ্চিত করে জানান, ‘আজ রাত ৯.৩০টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন শ্রবণ রাঠোর। আমরা সবরকমভাবে চেষ্টা করেছিলাম। করোনার জেরে তৈরি কার্ডিওমায়োপ্যাথি তাঁর মৃত্যুর কারণ, শরীরে পালমোনারি শোথও দেখা গিয়েছিল, শেষমেষ মাল্টিমেল অর্গ্যান ফেলিউর হয় তাঁর'। শ্রবণের মৃত্যুর খবর চাউর হতেই বহু বলিউড তারকারা সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। শ্রবনের অবস্থা যে অত্যন্ত সংকটজনক তার ইঙ্গিত সম্প্রতি দিয়েয়েছিলেন এই সংগীত পরিচালকের বন্ধু বিশিষ্ট গীতিকার সমীর।

 ভেঙে পড়েছেন নদিম

ভেঙে পড়েছেন নদিম

অন্যদিকে, প্রিয় বন্ধুর মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন নদিম। তিনি জানিয়েছেন একদিনের জন্যও শ্রবণের সঙ্গে তাঁর যোগাযোগ বন্ধ হয়নি। নদিমের কথায়, ‘‌অসম্ভব কষ্ট হচ্ছে। এক অসীম শূন্যতার সৃষ্টি হয়েছে । ভাইকে শেষবারের জন্যও দেখতে পেলাম না। এমন পরিস্থিতি চারপাশে যে শ্রবণের পরিবারের পাশে গিয়ে এইমুহূর্তে দাঁড়াতে পারছি না। ভীষণ অসহায় লাগছে নিজেকে'‌।

 হিট জুটি নদিম-শ্রবণ

হিট জুটি নদিম-শ্রবণ

উল্লেখ্য, ৯০ দশকের হিট সঙ্গীত পরিচালকের জুটি ছিলেন নদিম-শ্রবণ। পরদেশ, রাজা হিন্দুস্তানি, সড়ক, সাজান ,আশিকী, দিল হ্যায় কে মানতা নেহি, প্রভৃতি সুপারহিট ছবির সংগীত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এই জুটি। সেই সব গান আজও শ্রোতাদের মনে চিরস্মরণীয়।

English summary
Shravan and his wife covid positive after returning Kumbh Mela
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X