• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের উত্তপ্ত মুঙ্গের, থানা ও পুলিশের গাড়িতে আগুন! পুলিশ সুপার ও জেলাশাসকে সরাল নির্বাচন কমিশন

  • |

ভোটের আবহেই ফের নতুন করে উত্তপ্ত হল বিহারের মুঙ্গের। সোমবার মধ্যরাতে দুর্গাপুজোর ভাসানে পুলিশি বর্বরতার বিরুদ্ধে দিনভর প্রতিবাদ আন্দোলন চলল জেলা প্রশাসনের বিরুদ্ধে। এমনকী পূরবসরাই আউটপোস্টের বাইরে রাখা পুলিশের ২টি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ারও অভিযোগ শোনা যায়। এবার এই ঘটান জেরেই মুঙ্গেরের জেলাশাসক ও পুলিশ সুপারকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন।

ফের উত্তপ্ত মুঙ্গের, থানা ও পুলিশের গাড়িতে আগুন! পুলিশ সুপার ও জেলাশাসকে সরাল নির্বাচন কমিশন

প্রসঙ্গত উল্লেখ্য, প্রতিমা নিরঞ্জন ঘিরে চলতি সপ্তাহেই রণক্ষেত্রের চেহারা নিয়েছিল বিহারের মুঙ্গের। পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে পুলিশের গুলিতে প্রাণ যায় ১৮ বছরের এক যুবকের। ঘটনায় আহত হন ২০ জন পুলিশ কর্মীও। এছড়াও নিরঞ্জনে আসা অনেক ব্যক্তিই এখনও গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বলে শোনা যাচ্ছে। এরপরেই গোটা সপ্তাহ জুড়েই দফায় দফায় অশান্তি ছড়ায় গোটা এলাকায়। পুলিশ সুপার লিপি সিংয়ের বিরুদ্ধেও একটানা প্রতিবাদ দেখাতে থাকেন বিক্ষোভকারীরা। এরপরেই চাপের মুখে পড়ে আমজনতার ক্ষোভে রাশ টানতে পুলিশ সুপার ও জেলাশাসককে পদ থেকে সরিয়ে দেওয়া সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন, এমনটাই ধারণা ওয়াকিবহাল মহলের।

এদিকে, মুঙ্গেরে অশান্তির ঘটনায় মগধের কমিশনারকে অন্তবর্তী তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। একসপ্তাহের মধ্যে তদন্তের অগ্রগতির রিপোর্টও পেশ করতে বলেছে নির্বাচন কমিশন। প্রসঙ্গত উল্লেখ্য পুলিশি নির্যাতনের প্রতিবাদে এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে বাটা চৌকে জনা পঞ্চাশেক মানুষের একটি জমায়েত হতে দেখা যায়। প্রাথমিক ভাবে শান্তিপূর্ণ পদ্ধতিতে স্লোগানের মাধ্যমে প্রতিবাদ কর্মসূচী চললেও বেলা বাড়তেই ভিড় বাড়তে শুরু করে। এরপরেই ওই বিক্ষুব্ধ জনতার দল চাড়াও হয় জেলাশাসকের দফতরে। এমনকী ব্যাপক ভাঙচুর চালানো হয় মুফাসসিল থানাতেও।

৭৭-এ নকশালদের মুক্তি দিয়েছিল সিপিএম, সেই পথেই হাঁটছে বিজেপি, আক্রমণ সৌগতর

English summary
Election Commission has removed Munger, Superintendent of Police and District Magistrate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X