বিজেপি শাসিত এই রাজ্যটির স্কুলে 'হিজাব' নিষিদ্ধ, বাড়ছে ক্ষোভ

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বইয়ের মুম্বরা এলাকার এক স্কুলে ছাত্রীদের হিজাব পরার উপর নিষেধাজ্ঞা জারি করা নিয়ে ক্ষুব্ধ পড়ুয়াদের অভিভাবকরা। স্কুলের তরফে জানানো হয়েছে যে মুখ ঢেকে কোনও পড়ুয়াকে স্কুলে প্রবেশ করতে দেওয়া হবে না, তাতে নিরাপত্তাজনিত সমস্যা হবে।

বিজেপি শাসিত এই রাজ্যটির স্কুলে 'হিজাব' নিষিদ্ধ, বাড়ছে ক্ষোভ

এর আগে, মুম্বরার বিখ্যাত সিমবায়োসিস স্কুলের তরফে এক নির্দেশ দেওয়া হয় পড়ুয়াদের প্রতি। সেখানে বলা হয়েছে, শুধু স্কুলপড়ুয়াদের হিজাব নিষিদ্ধকরণই নয়, তাদের পরিবারের সদস্যদেরও স্কুলে প্রবেশ করার সময় হিজাব পড়ে থাকলে তা সরিয়ে মুখ বার করে দেখাতে হবে। স্কুল কর্তৃপক্ষকে। তারপরই সে ঢুকতে পারবে স্কুলে। এছাড়াও বলা হয় মুখ ঢেকে কোনও ছাত্রীই স্কুল ছেড়ে বেরোতে পারবে না।

[আরও পড়ুন:'যৌনসঙ্গম পবিত্র', দাবি দেশের এই ধর্মীয় ম্যাগাজিনের, বক্তব্য 'ইরোটিসিজম' নিয়েও]

স্কুলের তরফে জানানো হয়েছে, হিজাবকে অস্ত্র করে অনেক ছাত্রীই স্কুল থেকে বেরিয়ে যায়, পরে তাঁদের অভিভাবকরা খোঁজ করতে থাকেন। এই সমস্যার জট কাটাতেই স্কুলে এই সিদ্ধান্ত । তারা জানিয়েছে, কোনও ধর্মীয় সংবেদনশীলতাকে আঘাত করে এই নিয়মের উদ্দেশ্য নয়। এদিকে, গোটা বিষয়টি নিয়ে বেশ ক্ষুব্ধ অভিভাবকরা।

English summary
PARENTS OF children attending a private school in Mumbra have expressed unhappiness at the school’s decision to disallow hijabs or naqabs, that cover the face, on its premises. The school has cited security issues as the reason for its decision.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.