• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা-আক্রান্ত মুম্বইয়ে বন্যার আশঙ্কা! ভারী বৃষ্টিতে আটকে পড়া ট্রেন থেকে উদ্ধার ২৯০ জন যাত্রী

  • |

একটানা ভারী বৃ্ষ্টিপাতের জেরে বিপর্যস্ত মুম্বইয়ের জনজীবন। বুধবারও একনাগাড়ে অতিভারী বৃষ্টির জেরে ইতিমধ্যেই বাণিজ্য নগরীতে বন্যার সম্ভাবনা উুঁকি দিচ্ছে। গতকাল শহরের একাধিক জায়গায় ৭০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার সঙ্গে একটানা বৃষ্টিপাত জারি ছিল বলে দেখা যাচ্ছে। যার জেরে থমকে গেছে মুম্বইয়ের সঙ্গে শহরতলির যোগাযোগ ব্যবস্থা। যার ছাপ পড়েছে ট্রেন চলাচলেও।

ফিরছে ২০০৫-এর বন্যার ভয়াবহ স্মৃতি

ফিরছে ২০০৫-এর বন্যার ভয়াবহ স্মৃতি

সরকারি আধিকারিকদের মতে দক্ষিণ মুম্বইয়ের চার্চগেট, মেরিন লাইন্স, মেরিন ড্রাইভ, কাল্বাদেবী, ডংরি, বাইকুল্লা, মাজাগাঁও, পারেল, দাদার এবং আশেপাশের একাধিক অঞ্চলে একটানা বৃষ্টির জেরে জলাবদ্ধতা দেখা দিয়েছে। একাধিক যাতায়াতের রাস্তায় জল জমে যাওয়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ মানুষও। অনেকেই বলছেন ক্রমেই যেন ২০০৫-এর বন্যার সেই ভয়াবহ স্মৃতিই ফিরছে মুম্বইয়ে।

সুখবর দিচ্ছে না হাওয়া অফিসও

সুখবর দিচ্ছে না হাওয়া অফিসও

এদিকে হাওয়া অফিসের পূর্বাভাসেও স্বস্তির বার্তা নেই। আজ অর্থাত্‍ বৃহস্পতিবারও বাণিজ্যনগরীতে অতিভারী বৃষ্টির পূর্বাভাস মিলেছে আবহাওয়া দফতর সঙ্গে সূত্রে। একইসাথে মুম্বই ও তার শহরতলিতে তীব্র ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানানো হচ্ছে। যার জেরে আজও স্তব্ধ করোনা-আক্রান্ত মুম্বইয়ের জনজীবন।

ট্রেন বাতিলের ঘোষণা সেন্ট্রাল রেলওয়ের

ট্রেন বাতিলের ঘোষণা সেন্ট্রাল রেলওয়ের

এদিকে ভারী বর্ষণের জেরে সেন্ট্রাল রেলওয়ের মেন লাইনে ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস (সিএসএমটি) এবং কুরলার মধ্যে ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি হারবার লাইনে সিএসএমটি এবং ভাসির মধ্যে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানা যাচ্ছে। একইভাবে, পশ্চিম রেলওয়ের মুখপাত্র সুমিত ঠাকুরও ভারী বর্ষনের জেরে রেল পরিষেবার বেহাল অবস্থার কথা জানান বলে জানা যাচ্ছে।

 ভারী বৃষ্টির জেরে আটকে পড়া ট্রেন থেকে উদ্ধার ২৯০ জন যাত্রী

ভারী বৃষ্টির জেরে আটকে পড়া ট্রেন থেকে উদ্ধার ২৯০ জন যাত্রী

এদিকে বুধবার ভারী বর্ষনের জেরে সিএসএমটি এবং স্যান্ডহার্স্ট রোড স্টেশনের মধ্যে আটকে পড়ে দুটি ট্রেন। পরবর্তীতে ওই ট্রেন দুটি থেকেই জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী (এনডিআরএফ) এবং রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) ২৯০ জন যাত্রীকে উদ্ধার করে বলে খবর। ট্রেন দুটির মধ্যে একটি উত্তর দিকে করজতের দিকে এবং অন্যটি দক্ষিণ মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসের (সিএসএমটি) দিকে যাচ্ছিল বলে খবর। ভারী বর্ষণের জেরে গতকাল বিকেল ৪টে নাগাদ রাস্তাতেই ট্রেন গুলি আটকে পড়ে বলে জানা যায়।

জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরনোর নির্দেশ

জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরনোর নির্দেশ

ইতিমধ্যেই শহরতলির একাধিক ট্রেন বাতিল করা হয়েছে বলে রেল সূত্রেই খবর। মুম্বাই সেন্ট্রাল, দাদার, বান্দ্রা এবং অন্ধেরি থেকেও একাধিক ট্রেন বন্ধ ও ঘুরপথে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এদিকে জরুরি প্রয়োজন না হলে বাড়ির বাইরে না বেরনোর জন্য মুম্বইবাসীকে অনুরোধ করেছে সরকার। ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রশাসনের তরফে পুলিশ, এনডিআরএফ, স্বাস্থ্য কর্মীদের সদা তত্পড় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

মোদীকে অস্বস্তিতে ফেলে চিনা আগ্রাসন নিয়ে বিস্ফোরক নথি ফাঁস প্রতিরক্ষামন্ত্রকের! তোলপাড় শুরু

English summary
mumbai rain coronavirus hit mumbai is at risk of floods due to continuous heavy rains 290 passengers rescued from stuck train
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X