• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্তব্ধ লোকাল ট্রেন, অচল শহর, বিদ্যুৎহীন বাণিজ্য নগরী

দেশের বাণিজ্য নগরী মুম্বই বিদ্যুৎহীন হয়ে পড়েছে সপ্তাহের প্রথম দিন সোমবার সকাল থেকে। এদিন শহরের বিদ্যুতের গ্রিড ব্যর্থতার কারণে সকাল ৯টা ৫০ মিনিট থেকে গোটা শহর কার্যত অচল হয়ে পড়ে। ইলেকট্রিক সাপ্লাই বিভাগ থেকে জানানো হয়েছে যে টাটার ইলেকট্রিক সাপ্লাই ব্যাহত হওয়ার কারণেই এই বিপর্যয়।

স্তব্ধ ট্রেন পরিষেবা

স্তব্ধ ট্রেন পরিষেবা

মুম্বই, নবি মুম্বই, থানে সহ মুম্বইয়ের মেট্রোপলিটন অঞ্চলগুলিতে এর প্রভাব পড়েছে। বিদ্যুৎ বিপর্যয়ের ফলে শহরতলি ট্রেন পরিষেবা স্তব্ধ হয়ে পড়েছে। বিদ্যুৎ না থাকার কারণে মধ্য ও পশ্চিম রেল পরিষেবা বন্ধ রাখা হয়েছে। এছাড়াও সকাল ১০টা ০৫ মিনিট থেকে সেন্ট্রাল রেলওয়েতেও পরিষেবা বন্ধ রয়েছে। যার জেরে নাস্তানাবুদ হতে হচ্ছে নিত্য যাত্রীদের। সূত্রের খবর, একাধিক ট্রিপিং লাইন ও ট্রান্সফর্মার (‌কালওয়া-পদজে ও খারঘর)‌ মুম্বইয়ের সিস্টেমে প্রভাব ফেলেছে। যদিও এখনও জানা যায়নি যে কখন বিদ্যুতের লাইন আসবে, কাজ চলছে জোরকদমে।

আদানি ইলেকট্রিসিটির বিবৃতি

আদানি ইলেকট্রিসিটির বিবৃতি

মুম্বইয়ের অধিকাংশ এলাকার বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা আদানি ইলেকট্রিসিটি মুম্বই লিমিটেড (‌এইএমএল)‌ জানিয়েছে, ‘‌খুব বড় ধরনের পাওয়ার গ্রিডের ত্রুটি ধরা পড়েছে, যে কারণে মুম্বইয়ের বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।'‌ আদানির পক্ষ থেকে এও বলা হয়, ‘‌এইএমএল দাহানু জেনারেশেনর মাধ্যমে প্রায় ৩৮৫ মেগা ওয়াট বিদ্যুৎ জরুরি পরিষেবা হিসাবে বর্তমানে মুম্বইতে সরবরাহ করা হয়েছে। আমাদের কর্মীরা প্রভাবিত এলাকাগুলিতে দ্রুত কাজ করে বিদ্যুৎ সংযোগ করার চেষ্টা করছে। আমরা এই আকস্মিক বিপর্যয়ের জন্য দুঃখিত।'‌

 স্টেশনে আটকে বাইরের ট্রেন

স্টেশনে আটকে বাইরের ট্রেন

অন্যদিকে মুম্বইয়ের বাইরে থেকে আসা ট্রেনগুলির ওপরও্এর প্রভাব পড়েছে। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে ট্রেন। তবে বাণিজ্য নগরের বিদ্যুৎ বিচ্ছিন্নতার খবর খুব দ্রুত সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। অনেক মুম্বইবাসী অন্যান্য এলাকায় বিদ্যুৎ সংযোগ রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন করেছেন। বিএমসির পক্ষ থেকেও টুইট করে এর জন্য ক্ষমা চাওয়া হয়েছে।

বিদ্যুৎ মন্ত্রীর টুইট

বিদ্যুৎ মন্ত্রীর টুইট

রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী নীতিন রাউত জানিয়েছেন যে ৪০০ কেভি কালওয়া-পদজে জিআইএস সেন্টারে মহারাষ্ট্র ইলেকট্রিসিটি ট্রান্সমিশন সংস্থা কাজ করছে। কিছুক্ষণের মধ্যেই বিদ্যুৎ সংযোগ চলে আসবে।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে এবার ভার্চুয়াল পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কোভিড আবহে পদক্ষেপ

ফের বেফাঁস প্রভাবশালী নেতা! দাগীদের ভোটে জেতায় তৃণমূল, বিস্ফোরক মন্তব্যে জল্পনা

English summary
mumbai power cut affected train service stop daily works
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X