• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৫ অগাস্ট থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন, তবে ভ্যাকসিন নেওয়া যাত্রীরাই কেবল সফর করতে পারবেন

১৫ অগাস্ট থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন, তবে ভ্যাকসিন নেওয়া যাত্রীরাই কেবল সফর করতে পারবেন
Google Oneindia Bengali News

ফের সচল হতে চলেছে মুম্বইয়ের লাইফলাইন লোকাল ট্রেন পরিষেবা। ঘোষণা করেেছন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি জানিয়েছেন, কেবল মাত্র দুটি ডোজের করোনা ভ্যাকসিন নেওয়া যাত্রীরাই লোকাল ট্রেনে সফর করতে পারবেন। এবং করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার ১৪ দিন পরেই যাত্রীরা ট্রেনে সফর করতে পারবেন। তবে করোনা সংক্রমণ বাড়লে ফের ট্রেন বন্ধ করে দেওয়া হবে বলেও ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী।

 চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা

চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা

করোনার কারণে দীর্ঘ তিন মাসেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে মুম্বইয়ের লোকাল ট্রেন পরিষেবা। লোকাল ট্রেনকে মুম্বইয়ের লাইফলাইন বলা হয়ে থাকে। মুম্বই সংলগ্ন শহরের বাসিন্দাদার এই লোকাল ট্রেেনই সফর করে থাকেন। তাঁদের দৈনন্দিন জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এই লোকাল ট্রেনেই তাঁরা কর্মস্থলে যাতায়াত করেন। লোকাল ট্রেনের মাধ্যমের মুম্বইয়ের জনজীবন সচল থাকে। করোনাসংক্রমণের কারণে দীর্ঘ তিন মাস ধরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। যার জন্য বিপুল সমস্যায় পড়তে হচ্ছিল সাধারণ মানুষকে

চালু হবে লোকাল ট্রেন

চালু হবে লোকাল ট্রেন

অবশেষে চালু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা। দীর্ঘ ৩মাস পরে লোকাল ট্রেন চালু করার সুখবর শুনিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি জানিয়েছেন করোনা অনেকটাই কমে গিয়েছে সেকারণেই লোকাল ট্রেন চালু করার সিদ্ধান্ত নিচ্ছি। তবে করোনা সংক্রমণ বাড়লে ফের বন্ধ করে দেওয়া হতে পারে লোকাল ট্রেন পরিষেবা। এই নিয়ে সাধারণ মানুষকে সতর্কও করেছেন তিনি। কাজেই লোকাল ট্রেনে সফর করলেই সেটাকে হালকা ভাবে িনলে হবে না। করোনা বিধি মেনেই যথেষ্ট সতর্ক হয়েই যাত্রীদের সফর করতে হবে লোকাল ট্রেনে। এই নিয়ে সতর্ক করেছেন িতনি।

ভ্যাকসিন থাকলে তবেই ট্রেনে সফর

ভ্যাকসিন থাকলে তবেই ট্রেনে সফর

লোকাল ট্রেন চালু হলেও সকলেই যে ট্রেনে সফর করতে পারবেন এমন নয়। যাঁরা করোনা ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন কেবল মাত্র তাঁরাই ট্রেনে সফর করতে পারবেন। করোনা টিকার সেকেন্ড ডোজ নেওয়ার ১৪ দিন পর তাঁরা লোকাল ট্রেনে সফর করতে পারবেন বলে জানানো হয়েছে। কারা কারা ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন তা জানতে অ্যাপ আনছে মহারাষ্ট্র সরকার। সেই অ্যাপে নিেজর তথ্য িদয়ে ট্রেনের পাস কাটতে পারবেন যাত্রীরা। রেলের অফিস থেকেও তথ্য দিয়ে পাস সংগ্রহ করতে পারবেন তাঁরা। যাঁদের স্মার্ট ফোন নেই তাঁরা মিউনিসিপালিটির ওয়ার্ড অফিস থেকে ফটো সহ পাস সংগ্রহ করতে পারবেন। পাসে থাকবে কিউআর কোড। যাতে সেই কিউ আর কোড যাত্রীরা দেখালে সেটা ভেরিফাই করতে পারেন রেলের কর্মীরা।

করোনা ধাক্কা

করোনা ধাক্কা

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছিল মহারাষ্ট্রে। প্রথম এবং দ্বিতীয় দুটি ওয়েভেই সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মহারাষ্ট্রের বাসিন্দারা। করোনা ভাইরাসের সংক্রমণ এখনও কাটিয়ে উঠতে পারেনি ভারত। এখনও একাধিক রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বাড়ছে। কেরল ,কর্নাটক, তামিলনাড়ু সহ ১০ রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। ভারতের আর ভ্যালুও বাড়তে শুরু করেছে।

খবরের ডেইলি ডোজ। ডাউনলোড Bengali Oneindia App

English summary
Mumbai Local train service update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X