Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নতুন বছরের শুরু থেকে এসি লোকাল ট্রেন চালু হবে এই জায়গায়

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই শহরে অধিকাংশ মানুষের নিত্যদিনের সফরসঙ্গী লোকাল ট্রেন। প্রতিনিয়ত এই শহরে লোকাল ট্রেনে ভিড়ের সংখ্যা বেড়েই চলেছে। আর মুম্বইয়ের এই ভিড়ে ঠাসা ট্রেনের যাত্রীদের এবার কিছুটা স্বস্তি দিতে সেখানে এসি লোকাল ট্রেন চালু করতে চলেছে কেন্দ্রীয় রেলমন্ত্রক।

নতুন বছরের শুরু থেকে এসি লোকাল ট্রেন চালু হবে এই জায়গায়

নতুন বছরের প্রথম দিন থেকেই বাণিজ্যনগরী মুম্বইতে চলবে নয়া এসি লোকাল ট্রেন। বহুদিন ধরেই এই নিয়ে অনেক রকমের পরিকল্পনা ছিল রেলমন্ত্রকের। পশ্চিম রেলওয়ে সূত্রের খবর, একটি এসি রেক নিয়ে প্রতিদিন ৭ টি ট্রেন চালু করা হবে। ফার্স্ট ক্লাস টিকিটের মতোই দাম এই এসি কামরার টিকিটের।

রেলমন্ত্রক আরও ৯ টি ইএমইউ এসি রেক চালু করার বিষয়ে আগ্রহী। এর ফলে তারা সেন্ট্রাল রেলওয়েতেও এই এসি লোকাল ট্রেন চালু করতে পারবেন। এই এসি কামরাগুলি অনেকটা এসি মেট্রো কামরার মতো দেখতে। এখানে থাকবে একটি স্বয়ংক্রিয় দরজা। এই এসি ট্রেনগুলি ২০ থেকে ৩০ সেকেন্ড পর্যন্ত সময় একটি একটি স্টেশনে দাঁড়াবে।

English summary
Mumbai's commuters will get air-conditioned local trains as a new year gift from the railways. Railway minister Piyush Goyal said on Wednesday that the first AC rake will be introduced on Western Railway on January 1. The plan to introduce AC locals in Mumbai has been on the cards for a decade.
Please Wait while comments are loading...