• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার জেরে স্বপ্ননগরী থেকে মৃত্যুনগরীতে পরিণত মুম্বই, হাসপাতালের বারান্দায় লাইন দিয়ে রাখা দেহ!

মুম্বইয়ের কিং এডওয়ার্ড হাসপাতালের বারান্দা। সেখানেই সারি সারি মৃতদেহ কালো বডি ব্যাগে ভরে রাখা রয়েছে বারান্দায়। স্বপ্ননগরী নামে পরিচিত, সেই মুম্বই এখন পরিণত হয়েছে মৃত্যুনগরীতে। এদিন বিজেপি বিধায়ক নীতিশ রানে একটি ছবি টুইট করে সেটিকে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল বলে দাবি করেন। সেখানেই দেখা যায় সারি সারি মৃতদেহ বারান্দায় স্ট্রেচারের উপর রাখা।

হাসপাতালের বিভীষিকাময় চিত্র

হাসপাতালের বিভীষিকাময় চিত্র

তবে ছবি দেখে জানা যায়নি যে এই বারান্দাটি জনসাধারণের ব্যবহারের জন্য ব্যবহৃত হয় না কি এটা হাসপাতালের এক অব্যবহৃত স্থানের ছবি। তবে যাই হয়ে থাকুক না কেন এই ছবিতে স্পষ্ট যে মুম্বইতে কী হারে করোনায় প্রাণ হারাচ্ছে মানুষ। সেই বিভীষিকাময় দৃশ্য হাড় হিম করে দেওয়ার মতো।

কোভিড ১৯-এর থাবা ক্রমেই জাঁকিয়ে বসেছে মহারাষ্ট্র

কোভিড ১৯-এর থাবা ক্রমেই জাঁকিয়ে বসেছে মহারাষ্ট্র

কোভিড ১৯-এর থাবা ক্রমেই জাঁকিয়ে বসেছে মহারাষ্ট্রে। দেশের মধ্যে করোনার জেরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। ইতিমধ্যে সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় ৫৭ হাজারের গণ্ডি ছুঁয়েছে। এর মধ্যে সবথেকে ক্ষতিগ্রস্ত মুম্বই। তারপরেই সব থেকে বেশি সংখ্যক আক্রান্ত হয়েছে সেরাজ্যে দ্বিতীয় বৃহত্তম শহর পুনে। দেশের এক তৃতীয়াংশরও বেশি কেস এখন মহারাষ্ট্রে।

মহারাষ্ট্রে প্রায় ৫৬ হাজার করোনা আক্রান্ত

মহারাষ্ট্রে প্রায় ৫৬ হাজার করোনা আক্রান্ত

মহারাষ্ট্রে প্রায় ৫৬ হাজার ৯৪৮ জন করোনা ভাইরাসে সংক্রমিত। ইতিমধ্যে মহারাষ্ট্র থেকে ১৮৯৭ জনের মৃত্যুর খবর মিলেছে। এর মধ্যে মুম্বই থেকে বেশি সংক্রমিতের খবর মিলেছে। এখনও করোনা আক্রান্ত রয়েছেন ৩৪ হাজারের বেশি মানুষ। মারা গিয়েছে ১০৯৭ জন। সে রাজ্যে এখনও পর্যন্ত ১৭ হাজার ৯১৮ জন আক্রান্ত জন সুস্থ হয়ে উঠেছেন।

মুম্বইতে করোনা আক্রান্ত ৩৪০০০

মুম্বইতে করোনা আক্রান্ত ৩৪০০০

মুম্বইতে এখন শ্মশানের নিস্তব্ধতা। মহারাষ্ট্রের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রয়েছে বাণিজ্যনগরীতেই। সেখানে ৩৪০০০-র বেশি জন করোনা আক্রান্ত হয়েছেন। সেখানে পাল্লা দিয়ে বাড়ছে ওই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এছাড়া থানে আর পুনেতেও সংক্রমিতের সংখ্যা প্রচুর। যথাক্রমে থানেতে ৭৭১৮ জন করোনা আক্রান্ত আর পুনেতে ৬৬১৪ জন।

কেরল থেকে ৫০ জন চিকিৎসক মহারাষ্ট্রে

কেরল থেকে ৫০ জন চিকিৎসক মহারাষ্ট্রে

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পরেছিল কেরলে। এরপর কয়েকদিনের পরেই কেরল টেক্কা দিতে শুরু করেছিল মহারাষ্ট্র। ক্রমেই কেরলকে পিছনে ফেলে সংক্রমণের তালিকায় শীর্ষে চলে যায় সেই রাজ্য। এখনও পর্যন্ত অন্য সব রাজ্যের থেকে কয়েকগুণ বেশি করোনা কেস লক্ষ্য করা গিয়েছে মহারাষ্ট্রে। এহেন অবস্থায় মহারাষ্ট্রকে সাহায্য করতে এগিয়ে এসেছে কেরল। ১০০ জন নার্স ও ৫০ জন চিকিৎসক মহারাষ্ট্রকে দিয়েছে বিজয়নের সরকার।

পালাতে তো হবেই মাননীয়া, টুইটে মমতাকে আক্রমণ সুজনের

চিনের কাছে হার মানল আমেরিকা, হংকং-এর সঙ্গ ত্যাগ ট্রাম্পের! মাইক পম্পেওর বক্তব্যে চাঞ্চল্য

English summary
mumbai devastated by coronavirus as bodies on stretcher in king edward memorial hospital surfaces in twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X