• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ছত্রতলে বাড়ছে একাধিক রোগ, হাসাপাতালে ভর্তির ১০ দিনের মধ্যেই মারা যাচ্ছেন অর্ধেক রোগী

  • |

বর্তামানে গোটা দেশজুড়ে অনেকটাই নেমেছে করোনা গ্রাফ। ধীরে ধীরে ফিরছে স্থিতাবস্থা। কিন্তু তারমাঝেও চিন্তা বাড়াচ্ছে আক্রান্ত রোগীদের করোনা পরবর্তী শারীরিক অবস্থা। এমনকী বর্তমানে এক পরিসংখ্যানে দেখা যাচ্ছে বেঙ্গালুরুতে সিংহভাগ করোনা রোগী হাসাপাতালে ভর্তির ১০ দিনের মধ্যেই মৃত্যুর কোলে ঢোলে পড়ছেন। বিশেষজ্ঞদের ধারণা, করোনা সংক্রমণের জেরে শরীরে বাসা বাঁধছে আরও একাধিক রোগ। তার জেরেই এই মৃত্যু।

Covid 19 Update : উত্তর ২৪ পরগনা : ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১৬৬৪ জন, মৃত ২৮

করোনার ছত্রতলে বাড়ছে একাধিক রোগ, হাসাপাতালে ভর্তির ১০ দিনের মধ্যেই মারা যাচ্ছেন অর্ধেক রোগী

এদিকে কর্নাটকে বর্তমানে ১৮৫৫ করোনা রোগীর তথ্য নিয়ে কাটাছেঁড়া করা হয়ে বলে জানা যাচ্ছে। যার মধ্যে ৪০ শতাংশ রোগীই ২৮ মে থেকে ৩ জুনের মধ্যে মারা গিয়েছেন বলে খবর। এমনকী মৃত ৭৩৪ রোগীই তাদের হাসপাতালে ভর্তির ১০ দিনের মাথায় মৃত্যুর কোলে ঢোলে পড়েছেন বলে জানাচ্ছে কর্নাটকের স্বাস্থ্য দফতর।

যদিও পরিসংখ্যান এও বলছে প্রথম পর্বের করোনা সংক্রমণে হাসপাতালে রোগী ভর্তির পর গড়ে ২ থেকে ৩ দিনের মধ্যেই মৃত্যুর ঘটনা ঘটত। যদিও দ্বিতীয় পর্বের করোনা ঢেউয়ে তা তা ১০ দিনে গিয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে করোনা মুক্তির পর বাড়ি ফিরেও নিশ্চিত হতে পারছেন না অনেকেই। কর্নাটকের স্বাস্থ্য বিশেষজ্ঞরা এও জানাচ্চেন সুস্থ হয়ে বাড়ির ফেরার পরেও ১০ শতাংশ রোগীর শরীরে একাধিক সমস্যা দেখা যাচ্ছে। তাদের মধ্যে ৫ শতাংশে পুনরায় আইসিইউতে ভর্তি পর্যন্ত করতে হয়েছে। মারা গিয়েছেন ১ থেকে ২ শতাংশ রোগী।

বলা যাবে না মালয়ালাম! নার্সদের জন্য ফতোয়া জারি করে বিতর্কে দিল্লির হাসপাতালবলা যাবে না মালয়ালাম! নার্সদের জন্য ফতোয়া জারি করে বিতর্কে দিল্লির হাসপাতাল

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ১৪ হাজারের কিছু বেশি। যা গত দু-মাসে সর্বনিম্ন। সুস্থ হয়েছেন ১ লক্ষ ৮৯ হাজারের বেশি মানুষ। মারা গিয়েছেন ২ হাজার ৬৮২ জন। এদিকে এখনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৮ লক্ষের বেশি। মারা গিয়েছেন ৩ লক্ষ ৪৬ হাজার মানুষ। কর্নাটকে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লক্ষ ৮৩ হাজারের বেশি।

English summary
Half of the corona patients in Karnataka are dying within 10 days of being admitted to the hospital
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X