• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রচারে নেই, কৌশলে আছেন মুকুল! নতুন দায়িত্ব পেয়ে সক্রিয় প্রাক্তন তৃণমূলী ‘চাণক্য’

প্রচার তালিকায় তাঁর নাম রাখেনি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, তবু তিনি আছেন। অবশেষে ত্রিপুরা বিধানসভা নির্বাচনের আগে তলব পড়ল মুকুল রায়ের। কেন্দ্রীয় নেতৃত্বের ডাক আসতেই ত্রিপুরা ছুটেছেন বঙ্গ বিজেপির এই প্রভাবশালী নেতা। তবে তাঁকে প্রচার নয়, কৌশল নির্ধারণের দায়িত্ব দেওয়া হয়েছে। ত্রিপুরা ভোটের চূড়ান্ত পর্যায়ের তদারকি করতে মুকুল রায়কে নির্দেশ দেওয়া হয়েছে বলে বিজেপি সূত্রে খবর। ভোটের দিনেও তাঁকে নির্দিষ্ট দায়িত্ব দিয়েছে বিজেপি।

প্রচারে নেই, কৌশলে আছেন মুকুল! নতুন দায়িত্ব পেয়ে সক্রিয় প্রাক্তন তৃণমূলী ‘চাণক্য’

[আরও পড়ুন:'ক্ষমতার 'দম্ভ' ছাডুন, নইলে ভারতী ঘোষ হতে পারেন!' কাকে বার্তা তৃণমূল সাংসদের]

উল্লেখ্য, ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের দায়িত্বে দীর্ঘদিন ছিলেন মুকুল রায়। তাঁর হাত ধরেই কংগ্রেস ভেঙে ত্রিপুরায় গজিয়ে উঠেছিল তৃণমূল। তারপর ত্রিপুরা তৃণমূলের ভাঙনেও তাঁর হাত ছিল বলে অভিযোগ। এখন দলত্যাগী কংগ্রেস বিধায়করাই তৃণমূলে কিছুদিন কাটিয়ে পাড়ি জমিয়েছেন বিজেপিতে। কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে বিজেপি নেতৃত্ব ত্রিপুরার ভোট প্রচারে এতদিন ব্যবহার করেনি মুকুল রায়কে।

তখনই প্রশ্ন ওঠে, তবে কি রাজ্যের উপনির্বাচনের ফলাফলে মুকুল রায়ের প্রতি আস্থা হারিয়েছে বিজেপি? বিশেষ করে তাঁর খাসতালুক নোয়াপাড়াতেও তিনি বিশেষ সুবিধা করতে পারেননি। তৃণমূল কংগ্রেসকে কোনও লড়াই তিনি দিতে পারেননি। শুধু বামফ্রন্টকে সরিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসতে পেরেছে বিজেপি। এটা কতখানি বিজেপির সাফল্য, আর কতখানি বামেদের ব্যর্থতা, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। কিন্তু ভোটের ফলে তৃণমূলের সঙ্গে বিজেপির বিস্তর ফারাক রয়েই গিয়েছে।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে মুকুল রায়ের নাম ত্রিপুরার প্রচার তালিকায় না থাকা নিয়ে চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে। বাবুল সুপ্রিয়, রূপা গঙ্গোপাধ্যায়ের নাম থাকলেএও মুকুল রায়ের নাম না থাকায় জল্পনা শুরু হয়। এমনও আলোচনা শুরু হয়, মুকুল রায়ের ক্ষমতার প্রতি আস্থা হারিয়েছে বিজেপি। তাই তাঁকে সাইড লাইন করে দেওয়া হয়েছে। সেই কারণে ত্রিপুরার প্রচার তালিকাতেও তাঁকে রাখা হয়নি।

তবে প্রচার তালিকায় না রাখলেও শেষমেশ মুকুল রায়কে দায়িত্ব দিয়ে ত্রিপুরায় পাঠাল বিজেপি। মুকুলবাবু যে কাজে সবথেকে পারদর্শী, সেই দায়িত্বও তাঁকে দেওয়া হয়েছে। তাঁকে কৌশল নির্ধারণ ও ভোট তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। সেই দায়িত্ব পালন করতে তিনি তিনদিন ত্রিপুরায় থাকবেন। তারপর কলকাতায় ফিরবেন। আবার ভোটের আগের দিন তিনি যাবেন ত্রিপুরায়।

[আরও পড়ুন: 'মা'য়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন, সিআইডি-হানায় বিপর্যস্ত ভারতী এবার আদালতের দ্বারস্থ]

English summary
Mukul Roy is in the new posting of BJP's strategy maker in Tripura assembly election. Mukul Roy goes to Tripura to call of central BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X