• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রিলায়েন্সে নেতৃত্ব পরিবর্তন আসন্ন, প্রক্রিয়া ত্বরান্বিত করতে উদ্যোগী মুকেশ আম্বানি

Google Oneindia Bengali News

রিলায়েন্সে কি নেতৃত্ব পরিবর্তন আসন্ন? ভারতীয়দের মধ্যে অন্যতম সেরা ধনী মুকেশ আম্বানি তেমনই আভাস দিলেন মঙ্গলবার। আম্বানি বলেন, তিনি চান রিলায়েন্সেপর নেতৃত্বে এবার তরুণ প্রজন্ম উঠে আসুক। রিলায়েন্স গ্রুপে সিনিয়রদের সঙ্গে তরুণ প্রজন্মের সমন্বয় গড়তে চান আম্বানি। তবে তিনি দেশের সবচেয়ে মূল্যবান কোম্পানিতে উত্তরাধিকার পরিকল্পনা সম্পর্কে কিছু বলেননি

রিলায়েন্সে নেতৃত্ব পরিবর্তন আসন্ন, উদ্যোগী মুকেশ আম্বানি

তিনি বলেন, রিলায়েন্স এখন একটি গুরুত্বপূর্ণ নেতৃত্বের পরিবর্তনের প্রক্রিয়ার মধ্যে রয়েছে। আম্বানির তিনটি সন্তান- আকাশ, ইশা এবং অনন্ত। রিলায়েন্স গোষ্ঠীর প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত রিলায়েন্স ফ্যামিলি ডে-তে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড আগামী বছরগুলিতে বিশ্বের অন্যতম শক্তিশালী এবং সবচেয়ে স্বনামধন্য ভারতীয় বহুজাতিক কোম্পানিতে পরিণত হবে।

তিনি চানা, পরিষ্কার-পরিচ্ছন্নতার সঙ্গে কোম্পানি পরিচালিত করতে। সেই লক্ষ্যে গ্রিন পাওয়ার সেক্টরের পাশাপাশি খুচরা ও টেলিকম ব্যবসা অভূতপূর্ব উচ্চতায় তুলে নিয়ে গিয়েছেন তিনি। এখন তিনি তাঁর স্বপ্নকে আরও বড় আকার দিতে সঠিক মানুষ এবং সঠিক নেতৃত্ব পাওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন। তাই রিলায়েন্স এখন একটি গুরুত্বপূর্ণ নেতৃত্বের পরিবর্তনের প্রক্রিয়ার মধ্যে রয়েছে। আমার প্রজন্মের সিনিয়রদের থেকে পরবর্তী প্রজন্মের তরুণ নেতাদের হাতে তিনি কোম্পানিকে সুষ্ঠুভাবে পরিচালিত হতে দেখতে চান।

উত্তরাধিকার সম্পর্কে আম্বানির মন্তব্যের পরিপ্রেক্ষিতে কোম্পানি কোনও প্রতিক্রিয়া জানায়নি। তিনি বলেন, এখন রিলায়েন্সে অত্যন্ত দক্ষ, অত্যন্ত প্রতিশ্রুতিবদ্ধ, এবং অবিশ্বাস্যভাবে প্রতিশ্রুতিশীল তরুণ নেতৃত্ব প্রতিভার হাতে তুলে দেওয়া উচিত। তিনি বলেন, আমি সহ আমাদের সমস্ত সিনিয়র নেতৃত্বের উচিত তাদের গাইড করা, তাদের সক্ষম করে তোলা, তাদের উৎসাহিত করা এবং তাদের ক্ষমতায়ন করা। তারা যাতে আমাদের থেকে ভালো পারফরম্যান্স করে সেটা দেখা উচিত। এবং আমাদের পিছনে বসে প্রশংসা করা উচিত তরুণ নেতৃত্বকে।"

রিলায়েন্সের এখন তিনটি স্তম্ভ রয়েছে। গুজরাটের জামনগরে তেল শোধনাগার, পেট্রোকেমিক্যাল প্ল্যান্ট এবং নতুন শক্তি কারখানা, জিও মার্টে অনলাইন ই-কমার্স ইউনিট এবং ফিজিক্যাল স্টোরের খুচরা ব্যবসা এবং জিও-তে টেলিকম ও ডিজিটাল ব্যবসা। আম্বানি বলেন, রিলায়েন্সে একটি সাংগঠনিক সংস্কৃতি তৈরি করা উচিত, যাতে তারা নেতাদের ছাড়িয়ে যায়।

তিনি আরও বলেন, আমার কোন সন্দেহ নেই যে আকাশ, ইশা এবং অনন্ত পরবর্তী প্রজন্মের নেতা হিসাবে রিলায়েন্সকে আরও উচ্চতায় নিয়ে যাবে। তাদের মধ্যে তিনি একই স্ফুলিঙ্গ এবং সম্ভাবনা দেখেছেন, যা কিংবদন্তি শিল্পপতি এবং তাঁর পিতার লক্ষ লক্ষ মানুষের জীবনে পরিবর্তন আনা এবং ভারতের বৃদ্ধিতে অবদান রাখার জন্য গুরুত্বপূর্ণ ছিল।

English summary
Mukesh Ambani wants to accelerate the process of leadership transition at Reliance.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X