• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রাণনাশের আশঙ্কা! মুকেশ আম্বানির সুরক্ষায় থাকছে ৫৮ জন কমান্ডো

  • |
Google Oneindia Bengali News

Mukesh Ambani Security: মুকেশ আম্বানির নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিল সরকার। রিলায়েন্স ইন্ডাস্ট্রিসের সর্বময় কর্তা। এমনকি দেশের বড় শিল্পপতিদের তালিকাতে তাঁর নাম প্রথম আসে। এবার মুকেশ আম্বানির নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত।

৫৮ জন কমান্ডো দিয়ে ঘিরে দেওয়া হল মুকেশ আম্বানিকে

জানা যাচ্ছে, দেশের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা Z Plus দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলে রাখা প্রয়োজন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানিকে আগে 'জেড' ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছিল। বলে রাখা প্রয়োজন, গত বছর মুকেশ আম্বানির আবাস অ্যান্টিলিয়া বাইরে বোমা পাওয়া গিয়েছিল।

এরপরেই আম্বানির নিরাপত্তা নিয়ে রীতিমত প্রশ্ন উঠতে শুরু করে। এমনকি তাঁর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয় সরকারের তরফে। শুধু তাই নয়, এরপরেই রিলায়েন্স কর্তার সুরক্ষার বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা শুরু করে দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

আর এরমধ্যে গোয়েন্দা সংস্থা আইবির বেশ কিছু রিপোর্ট জমা পড়েছে মন্ত্রকে।আর এরপরেই মুকেশ আম্বানিকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা Z Plus দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। যা খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, ইন্টেলিজেন্স বুরোর রিপোর্ট রিলায়েন্স কর্তার প্রাণনাশের আশঙ্কা করা হয়েছে।

ইন্টেলিজেন্স ব্যুরোর রিপোর্ট অনুযায়ী কার্যত বিপদের মুখোমুখি মুকেশ আম্বানি। আর এরপরেই বড়সড় এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। যদিও এই নিরাপত্তা ব্যবস্থার পুরো খরচ বহন করতে হবে মুকেশ আম্বানিকে। এর আগেও জেড ক্যাটাগরির নিরাপত্তার খরচ বহন করে আসছে রিলায়েন্স।

বলে রাখা প্রয়োজন, এর আগে মুকেশ আম্বানির জেড ক্যাটাগরির নিরাপত্তা নিয়েও বিতর্ক হয়েছিল। যা পরবর্তীকালে আদালত পর্যন্ত গড়ায় বিষয়টি। যেখানে শীর্ষ আদালত মুকেশ আম্বানির পক্ষে রায় দেয়। ইয়েলো বুক অফ সিকিউরিটি অনুসারে, ভিভিআইপিদের Z+ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়।

ভিভিআইপিদের চারপাশ একেবারে চরম সুরক্ষা ব্যবস্থাতে ঘিরে ফেলা হয়। এসপিজি নিরাপত্তার পর এটাই ভারতের সবচেয়ে বড় নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, Z+ ক্যাটাগরির নিরাপত্তায় ৫৮ জন কমান্ডো মোতায়েন থাকে।

যেখানে ১০ জন NSG জওয়ান বা ওই স্তরের কমান্ডো রয়েছে, যারা 24×7 পাহারা দেয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রয়োজন মনে হলে অতিরিক্ত নিরাপত্তাও দেওয়া হয়।

উল্লেখ্য দেশের মধ্যে ধনীদের তালিকাতে দ্বিতীয় স্থানে রয়েছেন রিলায়েন্স কর্তা। এমনকি বিশ্বের হিসাবে এই মুহূর্তে ১০ জনের মধ্যেই রয়েছেন তিনি। একাধিক ক্ষেত্রে বিনিয়োগ করেছেন মুকেশ আম্বানি। বিশেষ করে টেলিকম এবং প্রযুক্তি ক্ষেত্রে একাধিক বিনিয়োগ দেশকে অনেকটাই এগিয়ে দেবে বলে মনে করা হছে। আর এর মধ্যেই এই খবর ঘিরে বাড়ছে আশঙ্কা।

English summary
Mukesh Ambani Security: 58 commandos giving security as Mukesh Ambani got life threat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X