• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় অর্থনীতির ঝড় সামলেও আম্বানির মুকুটে নয়া তাজ! বিশ্বের শ্রেষ্ঠত্বের আঙিনায় কত নম্বরে মুকেশ

করোনার দাপটে যখন অর্থনীতির হাল ক্রমেই বেহাল হতে শুরু করেছে, তখন ভারতের ধনকুবের মুকেশ আম্বানিকে ঠেকিয়ে রাখা যাচ্ছে না। যেখানে করোনার আবহে ক্রমাগত একের পর এক দেশের অর্থনীতি তলানিতে এসে ঠেকেছে, সেখানে মুকেশ আম্বানির উর্ধ্বগতি একইভাবে চলছে।

ষষ্ঠস্থানে আম্বানি

ষষ্ঠস্থানে আম্বানি

এমন পরিস্থিতিতে খবর ধনকুবের মুকেশ আম্বানি বিশ্বের ধনীতম ব্যবসায়ীর তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছেন। অ্যালফাবেটের সহ প্রতিষ্ঠাতা ল্যারি পেজকে পিছনে ফেলে বিশ্বের ষষ্ঠতম ধনীর নাম এখন মুকেশ আম্বানি।

 টাকার অঙ্ক

টাকার অঙ্ক

মুকেশ আম্বানির রিয়েলটাইম অর্থের অঙ্ক ২.১৭ বিলিয়ন ডলার থেকে বেড়ে হয়েছে ৭২, ৪ বিলিয়ন ডলার। আর তার ফলেই আপাতত তিনি বিশ্বের ষষ্ঠ ধনীতম ব্যক্তি । দেখা গিয়েছে একদিনের মাথায় তিনি ৫.৪৪ কোটি টাকা নিজের রিয়েল টাইম সম্পত্তির পরিমাণে যোগ করেছেন। আর তারপরই এমন উন্নতি।

 গত ২২ দিনে আম্বানির ঝুলিতে কত টাকা?

গত ২২ দিনে আম্বানির ঝুলিতে কত টাকা?

রিলায়েন্স ইন্ডাস্ট্রিস গত ২২ দিনে যে টাকা আয় করেছে তা নিঃসন্দেহে বড় রেকর্ড। সংস্থার গত ২২ দিনে ৭.৯ বিলিয়ন মার্কিন ডলার নিজের ঝুলিতে তুলেছে। এদিকে, গত সপ্তাহেই বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় থাকা মুকেশ আম্বানি এক সপ্তাহের মাথায় ষষ্ঠস্থানে উঠে এসেছেন।

 এক সপ্তাহে কীভাবে লক্ষ্মী লাভ হল?

এক সপ্তাহে কীভাবে লক্ষ্মী লাভ হল?

কথায় বলে, 'রাখে হরি মারে কে', সেই মতোই মুকেশ আম্বানির মাথায় লক্ষ্মীর কৃপা কেউ রুখতে পারেননা! করোনার আবহে বাজারে বড়সড় ধাক্কা এলেও আপাতত টেলিকম ও তেলের মার্কেট চাঙ্গা। এমন পরিস্থিতিতে মুকেশ আম্বানির টেলিকম ও তেলের ব্যবসায় ব্যাপক উন্নতি দেখা গিয়েছে। যার জের এসে পড়েছে তাঁর ঝুলিতে। এক সপ্তাহে ১২,২৯,০২০ .৩৫ কোটি থেকে তাঁর টাকার অঙ্ক বেড়ে হয়েছে ৩৮,১৬৩.২২ কোটি।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে নিশানা সায়ন্তন বসুর

মহামারীর মাঝে বাংলার শিক্ষাব্যবস্থাকে আশার আলো দেখাচ্ছে 'লকডাউন স্কুল'

English summary
Mukesh Ambani pips Larry Page to become 6th richest man in the world
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X