• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক ধাক্কায় পতন আম্বানির, খোয়ালেন এশিয়ার শীর্ষ ধনীর পদ

  • |
Google Oneindia Bengali News

বিশ্ব বাজের শেয়ার মার্কেটে পতনের সাথে সাথে অপরিশোধিত তেলের দামে ধস নামার পর এবার এশিয় শীর্ষ ধনীর পদ খোয়ালেন মুকেশ আম্বানি। বর্তমানে তার জায়গায় শিরোপাটি পাচ্ছেন অনলাইন বিপণন সংস্থা আলিবাবার প্রধান জ্যাক মা।

শেয়ার বাজারে ক্ষতি প্রায় ৫.৮ মিলিয়ন মার্কিন ডলার

শেয়ার বাজারে ক্ষতি প্রায় ৫.৮ মিলিয়ন মার্কিন ডলার

সূত্রের খবর, করোনা আতঙ্কের জেরে বিশ্ব বৃহত্তম স্টক মার্কেট গুলিতে শেয়ারের আশাতীত পত লক্ষ্য করা যায়। যার জেরে মুকেশ আম্বানির ক্ষতি হয় প্রায় ৫.৮ মিলিয়ন মার্কিন ডলার। যার জেরেই মূলত তিনি বর্তমানে এশিয়ার ধনীতম ব্যক্তির শিরোপাটি হারাচ্ছেন বলে জানা যাচ্ছে।

২০১৮-র পর আবার শীর্ষ স্থানে জ্যাক মা

২০১৮-র পর আবার শীর্ষ স্থানে জ্যাক মা

এদিকে আলিবাব গ্রুপের প্রধান জ্যাক মা ২০১৮ সালের মাঝামাঝি সময় নাগাদ একাবর এই জায়গায় পৌঁছাতে পেরেছিলেন বলে জানা যাচ্ছে। মুকেশ আম্বানির আর্থিক ক্ষতির পর বর্তমানে তিনি আবার সেই জায়গায় পৌঁছালেন। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ৪৪.৫ বিলিয়ন মার্কিন ডলার যা মুকেশ আম্বানির থেকে ২.৬ বিলিয়ন মার্কিন ডালার বেশি বলে জান যাচ্ছে।

ধস আলিবাবার ব্যবসাতেও

ধস আলিবাবার ব্যবসাতেও

যদিও করোনা আতঙ্কের জেরে আলিবাবারও বেশ কয়েকটি ব্যবসায় মন্দা দেখা দিয়েছে। অন্যদিকে ক্লাউড কম্পিউটিং পরিষেবা এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলির চাহিদা বাড়ার ফলে তাদের এই ধসে কিছু রাশ টানা যাচ্ছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে চিন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে বড় ধরনের লোকসানের সম্মুখীন বৈশ্বিক তেল বাজার। জানুয়ারির শুরু থেকে ধস নেমেছে তেলের বাজারে। এক বছরের মধ্যে তেলের দাম এখন সবচেয়ে কম। জানুয়ারিতে দাম স্থিতিশীল থাকলেও কয়েকদিনের ব্যবধানে তা ২০ শতাংশ নিচে নেমে এসেছে। সূত্রের খবর, অবস্থা এতটা বেগতিক হয়ে পড়েছে যে, আগামী সপ্তাহগুলোতে উৎপাদন কমিয়ে দিতে পারে বিশ্বের শীর্ষ তেল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো।

English summary
mukesh ambani loses asias richest crown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X