• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হতাশার মাঝেই কাশ্মীরে ভারতীয় সেনাকে দরাজ 'সার্টিফিকেট' জইশ সেকেন্ড-ইন-কমান্ডের!

কিছুদিন আগে নাগরোটায় বান টোল প্লাজার কাছে নিরাপত্তা বাহিনীর জওয়ানদের হাতে যে চার জঙ্গি নিকেশ হয়েছিল, তারা সাম্বা সেক্টর দিয়ে পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশ করেছিল। তবে সেই জঙ্গিদের ছক বানচাল করে দিয়েছিল ভারতীয় সেনা। এরই মাঝে এবার হতাশার সুর শোনা গেল জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের সেকেন্ড-ইন-কমান্ডের গলায়।

কাশ্মীরে 'সামগ্রী' পাঠানো খুবই কঠিন হয়ে পড়ছে

কাশ্মীরে 'সামগ্রী' পাঠানো খুবই কঠিন হয়ে পড়ছে

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে যে নাগরোটার ঘটনার কিছুক্ষণ পরই কাশ্মীরের জঙ্গিদের উদ্দেশে একটি বার্তা দেন জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের সেকেন্ড-ইন-কমান্ড তথা মাসুদ আজহারের ছোটো ভাই মফতি রাউফ আশগার। তিনি নাকি কাশ্মীরি জঙ্গিদের বলেছেন যে কাশ্মীরে 'সামগ্রী' পাঠানো খুবই কঠিন হয়ে পড়ছে।

ভারতীয় ভূখণ্ডে জঙ্গি অনুপ্রবেশে মদত পাক সেনার

ভারতীয় ভূখণ্ডে জঙ্গি অনুপ্রবেশে মদত পাক সেনার

উল্লেখ্য, ভারতীয় ভূখণ্ডে জঙ্গি অনুপ্রবেশে মদত দিতে পাকিস্তান সেনা গত বেশ কেক মাস ধরেই সীমান্তে লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে। এদিকে তার সঙ্গে যোগ হয়েছে ড্রোনের মাধ্যমে অস্ত্র পাচারের প্রচেষ্টা। তবে ভারতীয় সেনার তৎপরাতে এই সকল চেষ্টাই বিফল করে দিয়েছে সেনা। তাই জঙ্গিদের এই হতাশা যে ভারতীয় সেনার কাজের 'সার্টিফিকেট', তা বলাই বাহুল্য।

নাগরোটার ঘটনার পর সন্দেহ হয় গোয়েন্দাদের

নাগরোটার ঘটনার পর সন্দেহ হয় গোয়েন্দাদের

এদিকে নাগরোটার ঘটনার পরই সন্দেহ দানা বাঁধে বাহিনীর আধিকারিকদের মধ্যে। অনুমান করা হয়, জঙ্গিরা ভারতে ঢোকার জন্য কোনও সুড়ঙ্গপথ ব্যবহার করছে। সূত্রের খবর, গত শুক্রবার থেকে এই ধরনের সুড়ঙ্গগুলিকে খুঁজে বের করার জন্য অভিযান শুরু করেছিলেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা।

খোঁজ মেলে সুড়ঙ্গের

খোঁজ মেলে সুড়ঙ্গের

এরপর ২২ নভেম্বর কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্ত এলাকায় সুড়ঙ্গের হদিস পেয়েছিলেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা জম্মু ও কাশ্মীরের সাম্বা জেলায় টহল দেওয়ার সময় সুরঙ্গটি সন্ধান পান। বাহিনীর আধিকারিক সূত্রে খবর, পাকিস্তান থেকে ভারতে চোরাপথে অনুপ্রবেশের জন্য সুরঙ্গটি ব্যবহার করছিল জইশ-ই-মহম্মদের জঙ্গিরা।

বড়সড় নাশকতার ছক করেছিল জঙ্গিরা

বড়সড় নাশকতার ছক করেছিল জঙ্গিরা

নাগরোটায় এনকাউন্টারের পর জঙ্গিদের থেকে উদ্ধার হয়েছিল ১১টি একে-৪৭ রাইফেল, ৩টি পিস্তল, ২৯টি গ্রেনেড। নভেম্বরের ২৮ তারিখ থেকে শুরু হচ্ছে স্থানীয় জেলা উন্নয়ন কাউন্সিলের নির্বাচন। আট দফায় হবে নির্বাচন প্রক্রিয়া। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, এই নির্বাচনকে বানচাল করার জন্য বড়সড় নাশকতার ছক করেছিল জঙ্গিরা।

কলকাতা : চীনা দূতাবাসের সামনে অবস্থান বিক্ষোভ অবশেষে স্মারকলিপি একাধিক সংগঠনের

জেল থেকে এনডিএ বিধায়কদের ফোন! গেরুয়া শিবিরে চিড় ধরিয়ে কোন ফন্দি আঁটছেন লালু?

English summary
Mufti Rauf Asghar, JEM operational commander said that it has become difficult to supply items into Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X