• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চেন্নাইতে মার্কিন কনস্যুল জেনারেলের দায়িত্বে জুডিথ রাভিন

এদিন চেন্নাইয়ের মার্কিন কনস্যুল জেনারেল হিসাবে দায়িত্ব নিলেন জুডিভ রাভিন। দায়িত্ব নিয়েই তিনি জানিয়েছেন, ভারতের দাক্ষিণাত্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্বের দায়িত্ব পেয়ে তিনি সম্মানিত। উল্লেখ্য, ভারত মার্কিন সম্পর্ক তাঁর হাত ধরে আরও এক উচ্চতা পেতে চলেছে বলে মনে করা হচ্ছে।

চেন্নাইতে মার্কিন কনস্যুল জেনারেলের দায়িত্বে জুডিথ রাভিন

' ঐতিহাসিকভাবে কঠিন সময় হল এখন। আর কঠিন করোনার আবহের সময় দক্ষিণ ভারতে আমি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্বের দায়িত্ব পেয়ে গর্বিত।' এদিন চেন্নাইতে নিজের দায়িত্বভার বুঝি নিয়ে একথা বলেন জুডিথ। তিনি বলেন, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের যে যৌথ প্রচেষ্টা ও উদ্যোগ রয়েছে তাকে এগিয়ে নিয়ে যেতে তিনি বদ্ধপরিকর। এছাড়াও ভারতের দক্ষিণে কেন্দ্রশাসিত অঞ্চল আন্দামান নিকোবর , লাক্ষাদ্বীপ পুদুচেরিতে ভারত আমেরিকার সম্পর্ক মজবুত করতে তিনি আগ্রহী।

এর আগে তিনি পেরুর লিমাতে মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার কাউন্সিলর ছিলেন। তারও আগে তিনি ওয়াশিংটনে ছিলেন। হাইতি স্পেশ্যাল কোয়াঅর্জিনেটর হিসাবে তিনি ওয়াশিংটন ডিসিতে বহু বছর ছিলেন। কূটনীতিক হিসাবে তিনি পাকিস্তান, স্যান ডিয়েগো,ডমিনিকার নিপাবলিক,খারতুম, সুদান, মেক্সিকোর মতো জায়গায় কর্মরত ছিলেন বহু সময় ধরে।

মার্কিন যুক্তরাষ্ট্র, স্পেন, ফ্রান্সে নিজের পঠন পাঠন শেষ করে নিজের স্নাতক স্তরের পড়াশোনা সম্পন্ন করেন জুডিথ। হার্ভাডের প্রাক্তনী এই ব্যক্তিত্ব রোমান ভাষা, সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। তাঁর স্প্যানিশ বলার প্রশংসা অনেকেই করেছেন।

২০০৩ সালে মার্কিন ডিপার্টমেন্ট অফ স্টেটস -এ চাকরির আগে জুডিথ রাভিন বহু বছর এশিয়ায় কর্মরত ছিলেন। এছাড়াও তিনি অনুবাদক ও সাংবাদিক হিসাবে এশিয়া, আফ্রিকা ও ল্যাটিন আমেরিকায় কর্মরত ছিলেন। 'বিয়ন্ড আওয়ার ডিগ্রি অফ সেপারেশন' এর সহ লেখক তিনি। এছাড়াও 'ক্যান ফিল্ড: ভিগনেটস ফ্রম ডমিনিকান ওয়ান্ডারলগ' বইটিও তাঁর লেখা।

শুভেন্দু-গড়ে শক্তি বাড়ল তৃণমূলের, বিরোধী শিবির ভেঙে দলবদলের হিড়িক একুশের আগে

English summary
Ms. Judith Ravin has assumed the post of Consul General of US IN Chennai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X