• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাজেট অধিবেশনের আগে সাংসদদের করোনা টেস্ট করতে হবে, জানালেন অধ্যক্ষ ওম বিড়লা

‌বাজেট অধিবেশন শুরু হওয়ার আগে সাংসদের করোনা ভাইরাসের টেস্ট করানো হবে বলে মঙ্গলবার জানিয়েছেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। তিনি জানান, ২৯ জানুয়ারি বাজেট অধিবেশনের আগে সাংসদদের বাসভবনের কাছেই আরটি–পিসিআর টেস্টের বন্দোবস্ত করা হবে। তিনি আরও জানিয়েছেন যে ২৭–২৮ জানুয়ারি সংসদ ভবনে আরটি–পিসিআর টেস্টের ব্যবস্থা করা হবে এবং সাংসদের পরিবার ও কর্মীদের জন্য এই টেস্ট বাধ্যতামূলক।

বাজেট অধিবেশনের আগে সাংসদদের করোনা টেস্ট করতে হবে, জানালেন অধ্যক্ষ ওম বিড়লা

বিড়লা জানান, ভ্যাকসিন ড্রাইভ নীতি কেন্দ্র চূড়ান্ত করেছে এবং রাজ্যগুলি সংসদ সদস্যদের জন্যও প্রযোজ্য হবে এবং অধিবেশন চলাকালীন প্রশ্ন করার সময় একঘণ্টা পাওয়া যাবে। ওম প্রকাশ বিড়লা বলেন, '‌সংসদের অধিবেশন শুরুর আগে সব সাংসদদের কোভিড–১৯ টেস্ট করানোর জন্য অনুরোধ করা হচ্ছে।’‌ বিড়লা জানান, আঞ্চলিক বা জাতীয় গুরুত্বের যে কোনও বিষয় উত্থাপনের জন্য সদস্যদের জিরো আওয়ারটি অধিবেশন চলাকালীন পুনরায় শুরু হবে।

তিনি এও জানিয়েছেন যে রাজ্যসভা সকাল ৯টা থেকে বসবে এবং দুপুর ২টো পর্যন্ত চলবে এবং লোকসভা বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। কৃষি আইন নিয়ে যৌথ সংসদীয় কমিটির (জেপিসি) দাবির বিষয়ে এক প্রশ্নের জবাবে বিড়লা জানান, হাউসের বাইরে করা দাবিগুলি এখন পর্যন্ত সংসদের এজেন্ডার অংশ নয়। তিনি বলেন, '‌আমি সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কথা বলেছি এবং তারপরে বিতর্ক ও বিলের বিষয়গুলি দুটি কক্ষের বিজনেস অ্যাডভাইসরি কমিটি (‌বৈঠকে)‌–তে সিদ্ধান্ত নেওয়া হবে।’ কৃষি বিল নিয়ে বিশেষ আলোচনা করার জন্য তিনি এখনও কোনও প্রস্তাব পাননি বলে জানান। তবে বিড়লা ২৮ জানুয়ারি সব দলের সঙ্গে দেখা করবেন এবং তিনি বিভিন্ন রাজনৈতিক দলের সংস্পর্শে আছেন বলেও জানিয়েছেন।

বিড়লা জানান, বাজেটের কাগজপত্রের শারীরিক অনুলিপি সরবরাহ করা হবে না তবে অনলাইনে বাজেট লথি সরবরাহ হবে। সংসদ ভবনের ক্যান্টিনে ভর্তুকি খাবার বন্ধের ঘোষণা করলেন লোকসভার অধ্যক্ষ। এতদিন পর্যন্ত সংসদের ক্যান্টিনে খাবার কিনলে ভর্তুকি পেতেন সাংসদরা। তবে এবার সেই ভর্তুকি বন্ধের ঘোষণা করলেন ওম বিড়লা। বছর দুয়েক আগেই সাংসদ ক্যান্টিনে ভর্তুকি তুলে দেওয়ার দাবি উঠেছিল। এবার সেই দাবিকেই মান্যতা দিলেন তিনি। লোকসভার সচিবালয় মনে করছে এতে বছরে ৮ কোটির বেশি অর্থ বাঁচানো যাবে। বিড়লা এও জানিয়েছেন যে সংসদের ক্যান্টিন এবার থেকে ইন্ডিয়া ট্যুরিজম ডেভলপমেন্টের আওতায় থাকবে।

পূর্ব মেদিনীপুরঃ বিজেপি সরকার ক্ষমতায় এলে মিথ্যাশ্রী পুরস্কার পাবে মমতা

ভূস্বর্গে বিজেপি বিরোধী গুপকার জোটে বড় ধাক্কা! বেরিয়ে গেলেন সাজাদ লোন

English summary
mps need to test covid 19 before budget session says loksabhas speaker
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X