• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা পরিস্থিতে সংসদে ঢোকার আগে সাংসদদের দিতে হবে 'পরীক্ষা', ঘোষণা স্পিকারের

সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরু হওয়ার ৭২ ঘন্টা আগে সাংসদদের করোনা টেস্ট করা হবে। শুক্রবার এই ঘোষণা করেছেন লোকসভার স্পিকার ওম বিড়লা। সাংসদরা ছাড়াও, সসংদের কর্মী এবং সাংবাদিকদেরও করোনা পরীক্ষার মধ্যে দিয়েই যেতে বলে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার থেকে আনলক ফোর! কবে থেকে চালু হতে পারে লোকাল ট্রেন, কোন প্রস্তুতি শিয়ালদহ ডিভিশনের

 সংসদের বর্ষাকালীন অধিবেশন

সংসদের বর্ষাকালীন অধিবেশন

বর্ষাকালীন অধিবেশন শুরুর দিন এখনও নির্দিষ্ট না হলেও, সূত্রের খবর অনুযায়ী, ১৪ সেপ্টেম্বর থেকে অধিবেশন শুরু হতে পারে। যা চলতে পারে ১ অক্টোবর পর্যন্ত। এই অধিবেশনে পাশ করানোর জন্য সরকার ১১ টি অর্ডিন্যান্স তালিকাভুক্ত করেছে বলে জানা গিয়েছে।

অনুমতি নেই দর্শনার্থীদের

অনুমতি নেই দর্শনার্থীদের

মহামারী পরিস্থিতির জন্য এবারের বর্ষাকালীন অধিবেশনে কোনও দর্শনার্থীকে প্রবেশের জন্য অনুমতি দেওয়া হচ্ছে না। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া গাইডলাইন অনুযায়ী, সামাজিক দূরত্ব বজায় রেখে অধিবেশন চলবে। সাংসদদের বসায় জায়গার ব্যবস্থা করা হবে স্বাস্থ্যমন্ত্রকের গাইডলাইন অনুযায়ী। সূত্রের খবর অনুযায়ী, সংসদের সেন্ট্রাল হলের পাস দেওয়া আপাতত স্থগিত রাখা হয়েছে।

আলোচনায় লোকসভার স্পিকার

আলোচনায় লোকসভার স্পিকার

লোকসভার অধিবেশনের প্রস্তুতি সম্পূর্ণ করতে স্পিকার ওম বিড়লা স্বাস্থ্যমন্ত্রক, আইসিএমআর, এইমস, ডিআরডিও, দিল্লি সরকার এবং লোকসভা এবং রাজ্যসভার সেক্রেটারিয়েটের সঙ্গে বৈঠক সম্পূর্ণ করেছেন। তাঁর আশা সাংসদরা গাইডলাইন মেনেই চলবেন।

সাংসদদের করোনা পরীক্ষা

সাংসদদের করোনা পরীক্ষা

লোকসভার স্পিকার জানিয়েছেন, পরিস্থিতির মোকাবিলায় বিস্তৃত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অধিবেশন শুরুর ৭২ ঘন্টা আগে সব লোকসভা সদস্যের করোনা পরীক্ষা করা হবে। এছাড়াও র‍্যানডম টেস্ট করা হবে বলে জানিয়েছেন তিনি।

সাংসদ ছাড়াও, সংসদ চত্বরে যাঁরা প্রবেশ করতে চাইবেন, যেমন বিভিন্ন মন্ত্রকের কর্মী, আধিকারিক, সাংবাদিক এবং লোকসভা এবং রাজ্যসভার সেক্রেটারিয়েটের কর্মীদেরও করোনারক পরীক্ষা করা হবে।

English summary
MPs and staffs to get tested for Covid, 72 hours before monsoon session starts, says LS Speaker
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X