• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে আটকে পড়া বাঙালিদের রাজ্যে ফিরতে দিন, মুখ্যমন্ত্রী মমতাকে চিঠি শিবরাজ সিং চৌহানের

লকডাউনে মধ্যপ্রদেশে আটকে রয়েছেন পশ্চিমবঙ্গের অনেক শ্রমিক। তাঁদের ফেরাতে ইন্দোর থেকে কলকাতা পর্যন্ত ট্রেনের ব্যবস্থা করা প্রয়োজন। এবিষয়ে রেলমন্ত্রকে আবেদন জানানোর জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠালেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

কী লেখেন শিবরাজ সিং?

কী লেখেন শিবরাজ সিং?

চিঠিতে শিবরাজ সিং লেখেন, 'শিল্প, বাণিজ্য এবং শিক্ষাক্ষেত্রে অন্যতম কেন্দ্র ইন্দোর । এখানে পশ্চিমবঙ্গের পাশাপাশি অন্যান্য রাজ্য থেকেও বহু মানুষ এসে কাজ করেন । লকডাউনের জেরে এখানে আটকে পড়েছেন অনেকেই। তাঁরা বাড়ি ফিরতে চাইছেন। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে মধ্যপ্রদেশ থেকে দূরত্ব অনেকটা হওয়ায় এবং সরকারের কাছে পর্যাপ্ত বাস না থাকায় রাজ্যে আটকে পড়া বাঙালিদের ফেরানো সম্ভব হচ্ছে না। অগত্যা তাঁরা ব্যক্তিগত গাড়ি নিয়ে রওনা দিচ্ছেন। যেটা একেবারেই সুরক্ষিত পদক্ষেপ নয়।'

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি শিবরাজের আবেদন

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি শিবরাজের আবেদন

তাই চিঠিতে তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানান, মধ্যপ্রদেশে আটকে পড়া বাংলার এই মানুষজনের জন্য যাতে ট্রেনের ব্যবস্থা করা যায়। তিনি চিঠিতে লেখেন, 'আপনি দয়া করে রেলমন্ত্রককে জানান ইন্দোর থেকে কলকাতা পর্যন্ত বিশেষ কোনও ট্রেনের ব্যবস্থা করার জন্য। যাতে এখানে আটকে পড়া বাংলার মানুষজন নিজেদের বাড়ি ফিরতে পারেন।'

বিভিন্ন রাজ্যে আটকে বাঙালিরা

বিভিন্ন রাজ্যে আটকে বাঙালিরা

এর আগে উত্তরাখণ্ডে আটকে পড়া বাঙালি পর্যটকদের ফেরাতে রাজ্যের কাছে আবেদন জানিয়েছিল উত্তরাখণ্ড সরকার। মহারাষ্ট্রে আটকে পড়া বাংলার শ্রমিকদের ফেরাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়েছিলেন দেবেন্দ্র ফড়নবীশও।

মমতার বিরুদ্ধে অভিযোগ

মমতার বিরুদ্ধে অভিযোগ

এদিকে লকডাউনের আজ ৫৫তম দিন। দিন যত এগোচ্ছে রাজ্যে ততই জটিল হচ্ছে কোরোনা পরিস্থিতি। প্রতিনিয়ত বেড়ে চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। রাজ্যে নতুন করে করোনায়া আক্রান্ত হয়েছেন ১০১ জন৷ সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে 244। এই পরিস্থিতিতে বারবারই ভিনরাজ্য থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর বিষয়ে অনিচ্ছা প্রকাশ করছেন বলে মমতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - বীরভূম - পিপিই কিট পরে চলছে স্যানিটাইজ প্রক্রিয়া

English summary
MP CM writes to Mamata Banerjee asking her to arrange trains for Bengalis stuck due to lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X