• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় আক্রান্ত হয়ে মৃত মা, সংক্রমণের ভয়ে শেষকৃত্য করতে অস্বীকার করল ছেলে

করোনা ভাইরাসে মারা গিয়েছেন মা। কিন্তু সংক্রমণের ভয়ে তাঁর শেষকৃত্য করতে অস্বীকার করলেন তাঁর ছেলে। এই ঘটনাটি ঘটেছে লুধিয়ানাতে।

জেলা প্রশাসন করে বৃদ্ধার শেষকৃত্য

জেলা প্রশাসন করে বৃদ্ধার শেষকৃত্য

জানা গিয়েছে, এক বেসরকারি হাসপাতালে কোভিড-১৯-এ মৃত্যু হয় ৬৯ বছরের এক বৃদ্ধার। কিন্তু তাঁর পরিবারের সদস্যরা সংক্রমণের ভয়ে তাঁর দেহ গ্রহণ করতে অস্বীকার করে এবং শেষকৃত্য করতে চায় না। তার বদলে জেলার প্রশাসনকে বাধ্য করে ওই বৃদ্ধার শেষকৃত্য করতে। সহ ডেপুটি কমিশনার (‌সাধারণ)‌ ইকবাল সিং সানধু জানান, বৃদ্ধার ছেলেকে সংক্রমণের হাত থেকে বাঁচাতে মাস্ক সহ প্রয়োজনীয় সব জিনিসই দেওয়া হয়েছিল কিন্তু তাও তাঁর ছেলে মায়ের শেষকৃত্য করতে চায়নি।

দেহ দাবি করতে আসেনি পরিবার

দেহ দাবি করতে আসেনি পরিবার

৩১ মার্চ বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার পর শিমলাপুরি গ্রামের বাসিন্দা ওই বৃদ্ধা রবিবার মারা যান। ইকবাল সিং সানধু বলেন, ‘‌এটা খুব বড় অবাক করার বিষয় সকলের কাছে যেখানে মৃতার ছেলে সহ অন্যান্য আত্মীয়রা তাঁর দেহ দাবি করতে আসেননি। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে দেহটি দাবি করা হয়।'‌ তিনি জানিয়েছেন যে প্রশাসনের পক্ষ থেকে পরিবারের সদস্যদের দু'‌বার বলা হয় কিন্তু পরিবার ওই বৃদ্ধার দেহ দাবি করতে অস্বীকার করে। এমনকী তাঁর ছেলেকেও আশ্বস্ত করে বলা হয় যে তাঁকে প্রতিরোধের সব জিনিস দেওয়া হবে শেষকৃত্যের জন্য কিন্তু বৃদ্ধার ছেলে মায়ের শেষকৃত্য করতে রাজি হননি।

১০০ মিটার দূর থেকে মায়ের শেষকৃত্য দেখল ছেলে

১০০ মিটার দূর থেকে মায়ের শেষকৃত্য দেখল ছেলে

শেষপর্যন্ত সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে বৃদ্ধার শেষকৃত্যের ব্যবস্থা করা হয় এবং তাঁর ছেলে সহ অন্য পরিবারের সদস্যরা তা ১০০ মিটার দূর থেকে দেখেন। এই ঘটনার সঙ্গে মিল খুঁজে পাওয়া যায় অমৃতসরের ভেরকা গ্রামের বাসিন্দারা প্রাক্তন হাজুরি রাগি নির্মল সিং খালসার গ্রামে শেষকৃত্য করতে অস্বীকার করে। যিনি কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন।

English summary
The incident comes close on the heels of Amritsar's Verka village residents refusing to allow the cremation of former 'Hazuri Raagi' Nirmal Singh Khalsa, who died of COVID-19, in his native village cremation ground.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X