• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার মারণ কামড়ে দিশেহারা আম-আদমি, সক্রিয় রোগীরই এক তৃতীয়াংশই ভর্তি হাসপাতালে

  • |

করোনার দ্বিতীয় পর্বের আগ্রাসনে কার্যত দিশেহারা ভারত। রোজই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টাতেও দেশে করোনার কবলে পড়েছেন ৪ লক্ষের বেশি মানুষ। আর তার সঙ্গেই দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা সাড়ে ৩৭ লক্ষ ছুঁইছুঁই। এদিকে গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে করোনা সংক্রমণ বেড়েছে তামিলনাড়ুতেও। পরিসংখ্যান বলছে সেখানে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ১৩ লক্ষের গণ্ডি পার করেছে। মারা গিয়েছেন ১৫ হাজারের বেশি মানুষ।

করোনার মারণ কামড়ে দিশেহারা আম-আদমি, সক্রিয় রোগীরই এক তৃতীয়াংশই ভর্তি হাসপাতালে

অন্যদিকে আক্রান্তের সংখ্যা বাড়ায় গোটা তামিলনাড়ুতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। অন্যদিকে তামিলনাড়ু প্রশাসনের হিসেব বলছে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় গত কয়েকদিনে গোটা রাজ্যেই হাসপাতালে ভর্তির পরিমাণও অনেকটাই বেড়েছে। যার জেরে নতুন করে বেড়েছে বেড-অক্সিজেন সঙ্কট। পরিসংখ্যান বলছে গত সপ্তাহ পর্যন্ত রাজ্যের সক্রিয় রোগীদের মধ্যে ২৭ শতাংশ হাসপাতালে ভর্তি ছিলেন। যা শনিবার একলাফে বেড়ে ৩৫.৭ শতাংশ হয়ে গিয়েছে। যার সিংহভাগই বেড়েছে গত দুদিনে।

পরিসংখ্যান থেকে এটা স্পষ্ট বর্তমানে তামিলনাড়ুতে প্রতি ৩ জন করোনা আক্রান্তদের মধ্যে একজন হাসপাতালে ভর্তি। অন্যদিকে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের এক চতুর্থাংশ আবার সঙ্কটজনক অবস্থার মধ্যে রয়েছেন বলে জানা যাচ্ছে। ২৫ শতাংশ রোগীকেই দিতে হচ্ছে অক্সিজেন সাপোর্ট। এদিকে গত বুধ থেকে শনিবারের মধ্যে গোটা রাজ্যে মোট সক্রিয় রোগীর সংখ্যা ছিল ১১ হাজারের কাছাকাছি। কিন্তু উল্লেখ্যযোগ্য ভাবে এই সময়ের ব্যবধানে তামিলনাড়ুতে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও ছিল প্রায় একই। আর তাতেই নতুন করে বাড়ছে উদ্বেগ।

করোনার তৃতীয় ঢেউয়ে এবারও কী জৌলুসহীন দুর্গাপুজো?

করোনা ভাইরাস কেড়েছে মাত্র ১ প্রাণ, কোন জাদুবলে বিশ্বে বিরল কৃতিত্ব গড়ল এই দেশকরোনা ভাইরাস কেড়েছে মাত্র ১ প্রাণ, কোন জাদুবলে বিশ্বে বিরল কৃতিত্ব গড়ল এই দেশ

English summary
more than one third of active corona patients are hospitalized in tamil nadu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X