• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের তোয়াক্কা না করে গরুর মহা-শবযাত্রা! উত্তরপ্রদেশে ১৫০ জনের বিরুদ্ধে মামলা

মহা-শবযাত্রা! তাও আবার একটি মাত্র গরুর। তা নিয়েই যত হইচই! লকডাউনের নিয়ম না মেনে সেই অনুষ্ঠানে অংশ নেওয়ার অভিযোগে ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। উত্তরপ্রদেশের আলিগড়ের মেমদি গ্রামের ঘটনা। অভিযুক্তদের মধ্যে ১০০ জন মহিলা বলে জানিয়েছে পুলিশ। কড়া নিরাপত্তার বেষ্টনীতে ঘিরে ফেলা হয়েছে এলাকা।

করোনা ভাইরাসের প্রভাব

করোনা ভাইরাসের প্রভাব

বিশ্বব্যাপী ৫৪ লক্ষেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে প্রায় সাড়ে তিন লক্ষ মানুষের। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশে প্রাণ হারিয়েছেন তিন হাজার আটশো জনেরও বেশি মানুষ।

উত্তরপ্রদেশে কোভিড-১৯

উত্তরপ্রদেশে কোভিড-১৯

দেশের মধ্যে করোনা ভাইরাসে প্রভাবিত দেশগুলির মধ্যে সপ্তম স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। গো-বলয়ের এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২০ জন মারণ রোগে আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ৫৭৩৫। যোগী আদিত্যনাথের রাজ্যে দেড়শো জনেরও বেশি মানুষ করোনা ভাইরাসের জেরে প্রাণ হারিয়েছেন বলে খবর।

লকডাউন নিয়ম উলঙ্ঘন

লকডাউন নিয়ম উলঙ্ঘন

করোনা ভাইরাসের জেরে তৈরি হওয়া কঠিন পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করার মূল হাতিয়ার একে অপরের থেকে সামাজিক দূরত্ব বজায় রাখা। কিন্তু উত্তরপ্রদেশের আলিগড়ের মেমদি গ্রামে লকডাউনের নিয়ম ভেঙে, কোনও সুরক্ষা কবচ ছাড়াই সাতটা না, পাঁচটা না, একটি মাত্র গরুর মহা-শবযাত্রায় সামিল হন বলে অভিযোগ। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তা জানার পরেই নড়চড়ে বসে উত্তরপ্রদেশ পুলিশ প্রশাসন।

মামলা দায়ের

মামলা দায়ের

ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ এবং মহামারি রোগ আইনের তিন নম্বর ধারায় ২৫ জন পরিচিত এবং ১২৫ জন অজ্ঞাত মানুষের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। অভিযুক্তদের মধ্যে ১০০ জন মহিলা বলেও জানানো হয়েছে। তাদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

বাড়িতেই ঈদ পালন করুন, আবেদন মুখ্যমন্ত্রীর

সাইক্লোন 'আম্ফানে'র দাপটের পর নয়া আবহাওয়া ঘিরে অ্যালার্ট জারি! কী জানাচ্ছে আইএমডি

English summary
More than hundred booked for attending funeral procession of cow in Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X