• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে তটস্থ দিল্লি, আটশোর বেশি বিদেশী জামায়াত কর্মী দিল্লির বিভিন্ন মসজিদে লুকিয়ে

  • |

ক্রমেই যেন করোনাভাইরাসের কার্যত আঁতুড়ঘরে পরিণত হচ্ছে নিজাউদ্দিন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী,গত ২ দিনে করোনাভাইরায়ে আক্রান্ত ৬৪৭ জনকে চিহ্নিত করা গেছে যাঁদের সঙ্গে কোনও না কোনও ভাবে যোগ রয়েছে তাবলিগি জামাতের।

আটশোর বেশি বিদেশী জামায়াত কর্মী দিল্লির মসজিদে লুকিয়ে

এদিকে এই সপ্তাহের গোড়ার দিক থেকেই দেশের সুরক্ষা সংস্থা ও স্বাস্থ্যকর্মীরা মধ্য দিল্লির তাবলগী জামায়াত সদর দফতর থেকে ২৩০০ লোককে সরিয়ে নেওয়ার কাজ প্রায় শেষ করে ফেলেছিলেন। সেই সময় দাঁড়িয়ে দিল্লি পুলিশের অন্তর্তদন্ত বলছে এখনও রাজধানীর একাধিক মসজিদে এখনও লুকিয়ে ৮০০-র বেশি বিদেশি জামায়াত কর্মী।

অন্যদিকে ৩১ শে মার্চ, দিল্লি পুলিশ দিল্লি সরকারকে এই বিষয়ে একটি জরুরি বার্তা পাঠায় বলে জানা যায়। দিল্লির বিভিন্ন মসজিদ থেকে জামায়াতের বাকী কর্মীদের খুঁজে বের করার জন্য সরকারের সাহায্যও চাওয়া হয়। তালিকায় ছিল প্রায় ১৬টি মসজিদ। সেই তালিকার সঙ্গে সঙ্গতি রেখেই এরপরে দিল্লির নিজামুদ্দিন অঞ্চল থেকে ১৮৭ জন বিদেশি ও প্রায় ২৪ জন ভারতীয়ের খোঁজ শুরু করা হয়।

কিন্তু এর কয়েকদিনের পড়েই ভুল ভাঙে দিল্লি পুলিশের। তদন্তে বেশ কিছু ক্রুটিও দেখা যায়। অবশেষে চার দিনের মধ্যে পুলিশ, স্বাস্থ্যকর্মী ও অসামরিক কর্মচারীদের সম্মিলিত দল বিপুল সংখ্যক মসজিদে খোঁজ চালাতে গিয়ে দেখেন রাজধানীতে জামায়াতের সঙ্গে যুক্ত ৮০০-র বেশি বিদেশি বিভিন্ন জায়গায় লুকিয়ে রয়েছেন। এদের মধ্যে অনেকেই করোনার দ্বারা সংক্রমিত থাকতে পারেন বলে অনুমান করছেন পুলিশ আধিকারিকদের, যাদের মাধ্যেই করোনা প্রাদুর্ভাব আরও ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

English summary
Over 800 Jamaat activists from abroad hid in various mosques in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X