বিয়ের অনুষ্ঠানে মেতে ভোট দেবে গোটা গুজরাত, কীভাবে সম্ভব এমন ঘটনা

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাতে বিধানসভা ভোট পিছিয়ে ১৪ ডিসেম্বরের পরে করার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছিল কংগ্রেস-বিজেপি দুই পক্ষই। কারণ তার আগে ভরা বিয়ের মরশুম চলবে গুজরাত জুড়ে।

বিয়ের অনুষ্ঠানে মেতে ভোট দেবে গোটা গুজরাত, কীভাবে সম্ভব এমন ঘটনা

[আরও পড়ুন:গুজরাতে কারা পাবেন ভোটের টিকিট, বিজেপির জেতা নিশ্চিত করতে নতুন ফর্মুলায় যেতে পারেন অমিত শাহ]

তবে দুই দফার ভোটে একটি দিন পিছলেও অন্য দিনটি পিছোয়নি নির্বাচন কমিশন। গুজরাতে ভোট হবে ৯ ও ১৮ ডিসেম্বর। ফলে প্রথম দফার নির্বাচন হবে বিয়ের মরশুমের মাঝেই।

দেখা গিয়েছে, ১৪ ডিসেম্বর তারিখের আগে অন্তত ২৫ হাজার বিয়ে হতে চলেছে গুজরাতে। কারণ ২৩ নভেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে অনেকগুলি বিয়ের তারিখ রয়েছে। ফলে প্রথম দফায় ভোটারদের উপস্থিতির হার কমতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তারপরে ১৪ ডিসেম্বর থেকে টানা একমাস বিয়ের লগ্ন নেই। মলমাস রয়েছে। তাই দ্বিতীয় দফায় ভোটারদের উপস্থিতির হার বাড়তে পারে বলে ভাবা হচ্ছে। তার উপরে বর্তমানে ডেস্টিনেশন ওয়েডিং-এর খুব চল হয়েছে। তাই পরিবার নিয়ে বর-কনে দুই পক্ষই দূরে কোথাও উড়ে যাচ্ছে। এমন উদাহরণও রয়েছে। সেক্ষেত্রে ভোটের আগে পরে অন্তত চার-পাঁচদিন কোনওভাবেই ফেরত আসার উপায় নেই।

গুজরাত থেকে ডেস্টিনেশন ওয়েডিংয়ে যেমন বিদেশে যাওয়ার চল রয়েছে, তেমনই জয়পুর, উদয়পুর, গোয়ার মতো জায়গাও অনেকে বেছে নিয়েছেন। তাই বলা যেতেই পারে, গুজরাতবাসী একপ্রকার বিয়ের আনন্দে মশগুল হয়ে ভোট উৎসবে মাততে চলেছে।

English summary
More than 25,000 weddings planned across Gujarat during Assembly Elections 2017

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.