• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌দেশের ২১ শতাংশের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন, প্রমাণ মিলেছে সেরো সার্ভেতে

দেশের বর্তমান করোনা ভাইরাসের সংখ্যার চেয়ে তিনগুণ বেশি ভারতীয় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে আইসিএমআরের সাম্প্রতিক সেরো সমীক্ষায়। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮০ লক্ষের বেশি, কিন্তু এর চেয়ে তিনগুণ বেশি মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনগুণ বেশি আক্রান্ত হয়েছিলেন

তিনগুণ বেশি আক্রান্ত হয়েছিলেন

এই সেরো সার্ভে অনুযায়ী, ১০ বছরের বেশি বয়সীদের মধ্যে ২১ শতাংশের বেশি এই ভাইরাসের সংস্পর্শে এসেছে। বৃহস্পতিবারই এই সার্ভের ফল জানিয়েছে আইসিএমআর। গত ৭ ডিসেম্বর থেকে ৮ জানুয়ারি পর্যন্ত হয়েছিল এই তৃতীয় সার্ভে হয়েছিল। এই সার্ভে অনুযায়ী ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭৯ লক্ষ জন।

দেশের করোনা সংখ্যা প্রকৃতপক্ষে অনেক বেশি

দেশের করোনা সংখ্যা প্রকৃতপক্ষে অনেক বেশি

এই সার্ভের ফল প্রকাশ করতে গিয়ে আইসিএমআরের ডিরেক্টর-জেনারেল ডাঃ বলরাম ভার্গভ জানান যে ২১.‌৪ শতাংশ অর্থাৎ ২৮,৫৮৯ জন, যাদের বয়স ১৮ বছর বা তার ঊর্ধ্বে, দেখা গিয়েথে তাঁদের অতীতে করোনা ভাইরাস সংক্রমণের প্রমাণ পাওয়া গিয়েছে। একইভাবে ২৫.‌৩ শতাংশ শিশু, যাদের বয়স ১০ থেকে ১৭ বছর তারাও এই রোগে আক্রান্ত হয়েছে। ভার্গভ জানিয়েছেন, সেরো সার্ভেতে এও জানা গিয়েছে শহরের বসতি এলাকাগুলিতে সংক্রমণের পরিমাণ বেশি। শহরের বসতি এলাকায় ৩১.‌৭ শতাংশ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বসতি এলাকা বাদে বাকি জায়গায় তার পরিমাণ ২৬.‌২ শতাংশ। গ্রাম্য এলাকায় আবার এই পরিমাণ ১৯.‌১ শতাংশ। সার্ভেতে জানা গিয়েছে, ৬০ বছরের বেশি বয়সী ২৩.‌৪ শতাংশ মানুষ করোনায় কবলে পড়েছেন।

২৫.‌৭ শতাংশ স্বাস্থ্যকর্মী আক্রান্ত হন

২৫.‌৭ শতাংশ স্বাস্থ্যকর্মী আক্রান্ত হন

এই সমীক্ষা চলাকালীন রক্তের নমুনা সংগ্রহ করা হয় ৭১৭১ স্বাস্থ্যকর্মীর। তাতে দেখা যাচ্ছে ২৫.‌৭ শতাংশ কর্মী ভাইরাসের সংস্পর্শে এসেছিলেন। এর আগে দেশের যে ২১ রাজ্যের ৭০টি জেলায় সার্ভে করা হয়েছিল, এবারও একই জায়গায় সেই সেরো সার্ভে হয়েছে।

 দেশের বর্তমান পরিস্থিতি

দেশের বর্তমান পরিস্থিতি

ভারতের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে বলতে গিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এই মুহূর্তে দেশে কোভিডের কিউমুলেটিভ পজিটিভ হার ৫.‌৪২ শতাংশ। এই পরিমাণ কমেছে। গত সপ্তাহে পজিটিভিটি হার কমেছে ১.‌৮২ শতাংশ। গত তিন সপ্তাহ ধরে ৪৭ জেলায় কোনও নতুন আক্রান্তের খবর নেই এবং ২৫১টি জেলায় নতুনভাবে করোনায় মৃত্যুর খবর পাওয়া যায়নি।

জয় শ্রীরাম নিয়ে বিজেপিকে কটাক্ষ অনুব্রতর, মোদীর সুশাসন বোঝাতে রাবণের লঙ্কার তুলনা টানলেন কেষ্টজয় শ্রীরাম নিয়ে বিজেপিকে কটাক্ষ অনুব্রতর, মোদীর সুশাসন বোঝাতে রাবণের লঙ্কার তুলনা টানলেন কেষ্ট

English summary
The deadly virus has infected 3 times more people in India than the current corona virus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X