• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের দেশে ২০ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত, মৃত্যু নিয়েও উদ্বেগ চিকিৎসকদের

  • |
Google Oneindia Bengali News

ফের একবার দেশে বাড়ল করোনা সংক্রমণ! গত কয়েকদিন আগেই গোটা দেশে করোনা সংক্রমণ এক ধাক্কায় কিছুটা কমে যায়। মঙ্গলবার ১৫ হাজারের কিছু বেশি ছিল সংক্রমণ। যা দেখে চিকিৎসকদের একাংশ স্বস্তি'র নিঃশ্বাস ফেলে। কিন্তু ২৪ ঘন্টা যেতে না যেতেই ফের একবার বাড়ল করোনা সংক্রমণ।

মৃত্যু নিয়েও উদ্বেগ চিকিৎসকদের

আর তা বেড়ে আরও একবার ২০ হাজারের গন্ডিতে ছাড়িয়ে গেল। যা নতুন করে চিন্তার ভাঁজ ফেলেছে। শুধু তাই নয়, যেভাবে দেশে সংক্রমণ বাড়ছে তাতে কোভিড বিধি মেনে চলার বার্তা দেওয়া হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের তরফে।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে জারি করা তথ্যে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৫৫৭ জন মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন। তবে আশা জাগাচ্ছে দেশে সুস্থতার হার। তথ্য বলছে গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজারেও বেশি মানুষ করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন। রিকোভারি রেট এই মুহূর্তে দেশে ৯৮ শতাংশের বেশি।

তবে ৪০ জনের মৃত্যু গত ২৪ ঘন্টায় হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা যেভাবে বেড়েছে সেভাবে বেড়েছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও। যা রীতিমত উদ্বেগের কারণ হয়ে উঠছে। তথ্য বলছে, সংক্রিয় মামলা বেড়ে হল ১,৪৫,৬৫৪। অন্যদিকে দেশে দৈনিক পজিটিভিটি রেট ৪ শতাংশের বেশ কিছুটা বেশি রয়েছে।

ফলে কার্যত সবকিছুর গ্রাফ উপরের দিকে রয়েছে। এই অবস্থায় করোনা'র বিরুদ্ধে লড়াইয়ে একটা অস্ত্র করোনা'র ভ্যাকসিন। দেশে কোভিড টিকাদানের মোট সংখ্যা ইতিমধ্যে 200.61 কোটিতে পৌঁছে গিয়েছে। যা নয়া মাইলস্টোন তৈরি করেছে দেশে। তবে এর মধ্যে ৯২ কোটি মানুষ দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এখনও পর্যন্ত ৬ কোটি মানুষ বুস্টার ডোজ নিয়েছেন বলেও জানানো হয়েছে। তবে সংক্রমণের গ্রাফ উপরের দিকে উঠতেই নড়েচড়ে বসেছে কেন্দ্র। ইতিমধ্যে রাজ্যগুলিকে সতর্ক করা হয়েছে। করোনা পরীক্ষা আরও বাড়ানোর কথা বলা হয়েছে। শুধু তাই নয়, কোভিড বিধি লাঘু করার কথাও জানানো হয়েছে। শুধু তাই নয়, নুন্যতম সোশ্যাল ডিসটেন্স এবং মাস্ক বাধ্যতামূলকের কথা বলা হয়েছে।

বলে রাখা প্রয়োজন, একাধিক রাজ্যের সঙ্গেই পশ্চিমবঙ্গেও সংক্রমণ দু হাজারের উপর। প্রত্যেকদিনই ২ হাজারের বেশি সংক্রমিত হছেন। এই অবস্থায় আগামীকাল ২১ জুলাই। তৃণমূলের মেগা সমাবেশ। আর এই সভায় কয়েক লাখ মানুষের ভিড় হবে বলে আশা তৃণমূলের। আর এতেই বিপদ লুকিয়ে বলে দাবি চিকিৎসকদের।

English summary
more than 20,000 people covid infected in 24 hours in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X