• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে ১৫ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী ও চিকিৎসক করোনায় আক্রান্ত, ঝুঁকির মুখে স্বাস্থ্য পরিষেবা

গোটা ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ যেন বেড়েই চলেছে। দেশের সাধারণ মানুষের পাশাপাশি করোনায় আক্রান্ত হয়েছেন সামনের সারির কর্মী ও স্বাস্থ্যকর্মীরা। অসমর্থিত সূত্রের খবর, ভারতে ১৫,২০০ জন স্বাস্থ্যকর্মী ও সামনের সারির কর্মীরা করোনায় আক্রান্ত।

দেশের স্বাস্থ্যকর্মী ও চিকিৎসক করোনায় আক্রান্ত

সূত্রের খবর, মোট ৫ হাজার স্বাস্থ্য কর্মী দায়িত্বে থাকার সময় করোনায় আক্রান্ত হয়েছে। ১৭ জুলাই পর্যন্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী সহ ৫,১৭০ জনের করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়ে , সেই সময় তাঁরা তাঁদের কর্তব্য পালন করছিলেন। তথ্য থেকে জানা গিয়েছে বৈশ্বিক মহামারির সঙ্গে লড়াই করার জন্য ফ্রন্টলাইন কর্মীদের পিপিই কিটের অভাব ও অপর্যাপ্ত প্রোটেকটিভ গিয়ার ছিল। যার কারণে স্বাস্থ্যকর্মীদের করোনা ভাইরাসে আক্রান্ত হতে বেশি দেরি লাগেনি।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশেনর প্রধান ডাঃ রঞ্জন শর্মা সম্প্রতি এক ডেটা প্রকাশ করে দেখিয়েছেন যে ১,৩০২ জন চিকিৎসক করোনা ভাইরাসের সংস্পর্শে এসেছে এবং ৯৩ জন চিকিৎসক এই মারণ ভাইরাসে মারা গিয়েছে। আইএমএ–এর পক্ষ থেকে স্বাস্থ্য কর্মীদের জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে। সম্প্রতি আইএমএ–এর কোচি শাখার প্রধান ডাঃ রাজীব জয়দেবন জানিয়েছেন যে ৯ জুলাই পর্যন্ত ১০৮ জন চিকিৎসকের করোনা ধরা পড়েছে। তিনি জানিয়েছেন যে ১৩৮ জন করোনায় আকান্ত স্বাস্থ্যকর্মীর মধ্যে ১০৮ জন চিকিৎসক।

English summary
Most health workers in the country are infected with the coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X