• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে হামলা হলে পাল্টা জবাবে কসুর নয়, চিনকে রুখতে ভারতীয় সেনাকে পূর্ণ স্বাধীনতা!

Google Oneindia Bengali News

চিনের সঙ্গে সোমবার রাতের সংঘর্ষ বাধে ভারতীয় সেনার। যাতে শহিদ হয়েছেন ভারতীয় এক কর্নেল সহ ২০ জন জওয়ান। চিনের তরফে ৪৩ জন সৈনিক নিহত হয়েছে বলে খবর মিলেছে। এদিকে জানা গিয়েছে চরম আবহাওয়া ও প্রতিকূলতার মধ্যে ভারতীয় জওয়ানরা দেশকে রক্ষা করে চলেছেন।

সেনাপ্রধানদের সঙ্গে বৈঠকে রাজনাথ সিং

সেনাপ্রধানদের সঙ্গে বৈঠকে রাজনাথ সিং

লাদাখের বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করতে ও পরবর্তী পদক্ষেপ ঠিক করতে এদিন তিন বাহিনীর প্রধান ও চিফ অফ ডিফেন্স স্টাফের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সূত্রের খবর, লাদাখ সীমান্তে ভারতীয় সেনাকে আরও বেশি স্বাধীনতা দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই বৈঠকে।

গালওয়ান উপত্যকায় সংঘর্ষ

গালওয়ান উপত্যকায় সংঘর্ষ

এর আগে জানা যায় যে গালওয়ান উপত্যকার সংঘর্ষে পাথর ছোড়াছুড়িতেই দুই সেনার মধ্যে বিবাদ সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে ভারতীয় সেনা চিনকে রুখতে নিজেদের সংঘাতের নিয়ম বদলের ভআবনায় রয়েছে ভারত। জানা গিয়েছে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন থেকে বিরত থাকতে এতদিন চিনা সেনার উপর গুলি চালানোর উপর নিষেধাজ্ঞা ছিল ভারতীয় সেনার উপর।

ভারতীয় সেনাকে আরও বেশি স্বাধীনতা

ভারতীয় সেনাকে আরও বেশি স্বাধীনতা

তবে বর্তমান পরিস্থিতির নিরিখে ভারতীয় সেনাকে আরও বেশি স্বাধীনতা দেওয়ার কথা ভাবা হচ্ছে এবং এই বিষয়ে খুব দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। এদিকে সেনাকে লাদাখে বাহিনী মোতায়েন করার সমস্ত রকমের ছাড় দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

লাদাখে যাচ্ছে অতিরিক্ত ২০০০ জওয়ান

লাদাখে যাচ্ছে অতিরিক্ত ২০০০ জওয়ান

এর আগে কাশ্মীর থেকে বিপুল সংখ্যাক সেনা লাদাখে নিয়ে যাওয়া হলেও শান্তি প্রক্রিয়ার সময় তা হটানো হয়। তবে বর্তমান পরিস্থিতিতে আবার সেই সেনাদের সীমান্তে মোতায়েন করা হচ্ছে বলে খবর। পাশাপাশি অতিরিক্ত ২০০০ আইটিবিপি জওয়ান লাদাখে স্থানান্তরিক করা হবে বলেও জানা যায়।

রবিবার ছুটির দিনেও চেতলা অগ্রণীতে বৃক্ষরোপন ফিরহাদের

<strong>শুধু লাদাখ নয়, বিশ্বের বিভিন্ন দেশের এলাকার উপরে নজর চিনের! একনজরে তালিকা</strong>শুধু লাদাখ নয়, বিশ্বের বিভিন্ন দেশের এলাকার উপরে নজর চিনের! একনজরে তালিকা

English summary
More freedom to be goven to Indian Army deployed inn Ladakh to Counter China after Galwan valley Face off
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X